মার্কিন নির্বাচনে দুই মুসলিম নারীর চমক

0

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির কংগ্রেস সদস্য নির্বাচিত হয়ে আবারও চমক দেখালেন দুই মুসলিম নারী। তাদের একজন ৪১ বছর বয়সী ইলহান ওমর, অপরজন রাশিদা তালিব। দুজনই ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন। 

সোমালিয় বংশোদ্ভূত ইলহান ওমর নিকটতম প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ল্যাসি জনসনকে পরাজিত করে দ্বিতীয় মেয়াদে কংগ্রেস সদস্য নির্বাচিত হয়েছেন। 

নিজ নির্বাচনী এলাকা মিনেসোটায় ৯৭ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন ইলহান। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও এই অঙ্গরাজ্য থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। 

এদিকে মিশিগান অঙ্গরাজ্য থেকে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে পুনর্নির্বাচিত হয়েছেন ফিলিস্তিন বংশোদ্ভূত রাশিদা তালিব। 

মিশিগানের ১৩তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্টে রিপাবলিকান প্রার্থী ডেভিড ডুয়েনহোয়েফারকে হারিয়ে বিজয় নিশ্চিত করেন এই ডেমোক্র্যাটিক প্রার্থী।

নির্বাচিত হওয়ার পর রাশিদা তালিব বলেন, ‘কংগ্রেসে দ্বিতীয় মেয়াদে কোভিড-১৯ রোধে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিতে চাই। ফিলিস্তিনের মানবাধিকারের প্রতি চাপ অব্যাহত রাখতে চাই।’

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো জর্জিয়ার স্টেট সিনেটর পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ রহমান। ডেমোক্র্যাটিক পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com