এবার ‘লাভ জিহাদ’ রুখতে কর্নাটকেও হচ্ছে আইন

0

ভারতে কথিত ‘লাভ জিহাদ’ রুখতে উত্তরপ্রদেশ, হরিয়ানা ও মধ্যপ্রদেশের পর এবার আইন করার ঘোষণা দিয়েছে বিজেপি শাসিত আরেক রাজ্য কর্নাটক।

দক্ষিণ ভারতে বিজেপির ইনচার্জ এবং সদ্য বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া সি টি রবি মঙ্গলবার এ কথা জানিয়েছেন।

বিয়ের জন্য ধর্মান্তরকরণের সঙ্গে যুক্তদের কড়া শাস্তির মুখে পড়তে হবে বলেও হুঁশিয়ারি দেন এই শীর্ষস্থানীয় বিজেপি নেতা।

এদিন টুইটে রবি বলেন, ‘এলাহাবাদ হাইকোর্টের নির্দেশের ওপরে ভিত্তি করে শুধু বিয়ের জন্য ধর্ম পরিবর্তনের বিরুদ্ধে আইন আনবে কর্নাটক সরকার। জিহাদিরা আমাদের বোনেদের সম্মানহানি করলে আমরা চুপ থাকব না। এই ধরনের ধর্মান্তরকরণের সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের কঠোর ও দ্রুত শাস্তির মুখে পড়তে হবে।’

সংবাদ প্রতিদিন জানায়, সোমবার একই সুরে কথা বলেছেন কর্নাটকের উপ-মুখ্যমন্ত্রী সিএম অশ্বথ। তিনি জানান, এ বিষয়ে আইন আনার আগে উত্তরপ্রদেশে বিয়ের জন্য ধর্মান্তরকরণের ক্ষেত্রে কী আইনের প্রস্তাব রাখা হয়েছে তা খতিয়ে দেখা হবে।

এ দিনই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানান, ভিন্ন ধর্মের মধ্যে বিয়ে আটকাতে রাজ্যে আইন চালু করবেন তারা।

তিনি হুঁশিয়ারি দেন, ‘প্রেমের নামে কোনো জিহাদ তথা লাভ জিহাদ চলবে না। কেউ এতে জড়িয়ে পড়লে তাকে উচিত শিক্ষা দেওয়া হবে। আর সে জন্যই একটি আইন জারি করা হবে।’

‘লাভ জিহাদ’ বলতে মুসলিম ছেলেদের সঙ্গে হিন্দু মেয়েদের বিয়ে বুঝিয়ে থাকেন বিজেপিসহ অন্যান্য হিন্দুত্ববাদী দলগুলোর নেতারা। তবে মুসলিম মেয়েদের বিয়ে করতে হিন্দু ছেলেদের উৎসাহ দিতে দেখা যায় তাদের।

একই সুর শোনা গেছে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টার ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মুখেও। এর আগে আসামও একই পথে হেঁটেছে। লাভ জিহাদ রুখতে মৃত্যুদণ্ড কার্যকরের বিষয়ে ভাবছেন তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com