পাকিস্তানের রাস্তায় মোদী ও অভিনন্দনের পোস্টার!

0

দিন কয়েক আগেই অভিনন্দন বর্তমানকে ফেরত দেওয়ার ঘটনা নিয়ে মুখ খুলে বিপাকে পড়েছে পাক মন্ত্রী। কোনোরকমে মুখরাক্ষায় আসরে নেমেছে পাকিস্তান। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। সেসবের মধ্যেই এবার লাহোরের রাস্তায় পড়ল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ছবি দেওয়া পোস্টার।

দিন কয়েক আগে পাকিস্তান সেনাবাহিনীর প্রধানের বিরুদ্ধে মন্তব্যে প্রকাশের পর শনিবার লাহোরের কিছু অংশে এইসব পোস্টার দেখা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতীয় বিমান বাহিনী উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের সঙ্গে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ নেতা সর্দার আয়াজ সাদিকের ছবি দেওয়া পোস্টার প্রকাশিত হয়েছে। ওই মন্ত্রীকেই বলতে শোনা গিয়েছিল যে, পাক সেনা নাকি ভয়ে কাঁপছিল, তাই অভিনন্দনকে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে এই ঘটনায় শোরগোল পড়েছে পাকিস্তানে। সংসদ স্পিকারের নির্বাচনী এলাকায় এহেন পোস্টার দেখে অনেকেই “বিশ্বাসঘাতক” বলেছে তাঁকে। যা সোশাল মিডিয়ায় ভাইরালও হয়। বেশ কিছু পোস্টারে সাদিকের মুখাবয়বের সঙ্গে অভিনন্দন বর্তমানের মুখ সাদৃশ্যপূর্ণ রাখা হয়।

উল্লেখ্য, পিএমএল-এন নেতা সংসদে বলেন যে সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া সেই সময় কেঁপে উঠেছিলেন যখন বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছিলেন যে পাকিস্তান যদি না করত তবে ভারত “রাত দশটায়” আক্রমণ হানত।

সাদিকের এই মন্তব্যে প্রতিক্রিয়া ব্যক্ত করে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বলেছেন, “উইং কমান্ডার অভিনন্দনকে মুক্তি দেওয়ার বিষয়ে পাকিস্তানের উপর কোনও চাপ ছিল না।”

পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিশোধ নিতে ভারতীয় যুদ্ধবিমান পাকিস্তানের বালাকোটে জঙ্গি ঘাঁটি ধ্বংস করার উদ্দেশ্যে এয়ারস্ট্রাইক করে। একাধিক জঙ্গি ডেরা গুঁড়িয়ে দয় ভারতীয় বায়ুসেনা। অতর্কিতে চালানো ওই হামলায় বহু জঙ্গি নিহত হয়। তবে তাদের ভূখণ্ডে জঙ্গি ডেরা থাকার কথা অস্বীকার করে পাকিস্তান। বালাকোটে ভারতের এয়ারস্ট্রাইকের ঠিক পরের দিনই আকাশপথে ভারতে হামলার চেষ্টা চালায় পাকিস্তান।

পাকিস্তানকেও মোক্ষম জবাব দেয় ভারত। ধাওয়া করে পাক এফ-১৬ বিমান গুলি করে নামান ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। কিন্তু পাক বিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের সীমান্ত পেরিয়ে চলে যান অভিনন্দন। পরে ভারতীয় বায়ুসেনার এই অফিসারকে আটক করে পাকিস্তান। অভিনন্দন বর্তমানকে আটক করা নিয়ে শোরগোল পড়ে যায় দুই দেশেই। পাকিস্তানকে কূটনৈতিকভাবে প্রবল চাপ দিতে শুরু করে ভারত।

সূত্র- কলকাতা২৪

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com