ট্রাম্পকে ধুয়ে দিলেন ওবামা

0

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজে রিয়েলিটি শো করছেন। আত্মতুষ্টিতেই ব্যস্ত তিনি। অন্যদিকে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন শালীন, সহানুভূতিশীল ও দায়িত্বশীল বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের হয়ে নির্বাচনী প্রচারণায় কাজ করছেন ওবামা। গতকাল শনিবার (৩১ অক্টোবর) এক বক্তব্যে তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প নিজের আত্মতুষ্টির দিকেই বেশি মনোনিবেশ করেছেন। করোনাভাইরাসের এই ভয়াবহ মহামারীকে কোনো পাত্তা দেননি তিনি। যার ফলাফল ভোগ করছে মার্কিন জনগণ।

ওবামা বলেন, প্রেসিডেন্ট হলেই আপনি নিজের ব্যক্তিত্বকে পরিবর্তন করতে পারবেন না। উল্টো আপনি মানুষ কেমন তা সবার সামনে বের হয়ে আসে। ট্রাম্প গত ৪ বছরে নিজ স্বার্থের বাইরে অন্য কারো সহযোগীতা করেননি। তার ব্যবহারও যে খুব ভালো তা বলা যাচ্ছে না।

হোয়াইট হাউজকে একটি রিয়েলিটি শো হিসেবে নিয়েছেন তিনি। অন্যদিকে ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জো বাইডেন আমাকে একজন সফল মার্কিন প্রেসিডেন্ট হতে অনেক সাহায্য করেছেন। যখনই আমার কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন হতো সবার আগে আমি তাকে খুঁজতাম। যেকোনো মিটিং হলে সবার শেষে আমার রুম ত্যাগ করতেন তিনি। এরকম দায়িত্বশীল মানুষ খুব কমই আছে।

বাইডেন প্রসঙ্গে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, তিনি আমার ভাই। আমি তাকে অনেক ভালোবাসি। সে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম প্রেসিডেন্ট সফল প্রেসিডেন্ট হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হবেন বলে আমি বিশ্বাস করি। কারণ বাইডেন শালীনত এবং সহানুভূতিশীল। কঠিন পরিশ্রমে তিনি বিশ্বাস করেন। পরিবার ও বিশ্বাসের মূল্যবোধ সে ভালো করেই জানে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com