রফিক-উল হকের মরদেহে বিএনপির চেয়ারপারসনের শ্রদ্ধা

0

প্রথিতযশা আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের মরদেহে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে দলের যুগ্ম মহাসচিবের মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শনিবার ২৪ (অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ব্যারিস্টার রফিক-উল হকের তৃতীয় জানাজা শেষে তার কফিনে পুষ্পস্তবক অর্পণ করে দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিকেল ৩টায় বনানী কবরস্থানে স্ত্রী ডা. ফরিদা হকের কবরের পাশে প্রথিতযশা এই আইনজীবীকে সমাহিত করা হয়।

এর আগে নিজের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দুপুর সোয়া ২টায় জ্যেষ্ঠ এ আইনজীবীর নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।  

জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, মৎস্য ও পশু সম্পদমন্ত্রী শ. ম রেজাউল করিম, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঢাকা দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুসসহ শত শত আইনজীবী অংশগ্রহণ করেন।

জানাজা শেষে তার মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া, বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় রাজধানীর আদ-দ্বীন হাসপাতাল জামে মসজিদে ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর এ আইনজীবীর মরদেহ নেয়া হয় তার পল্টনের বাসায়। সেখান থেকে দুপুর সোয়া ১২টায় মরদেহ নেয়া হয় বায়তুল মোকাররমে। জাতীয় মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com