আফগানিস্তান ও ইরাকে হামলার সহযোগিতা করায় কুয়েতের আমীরকে ট্রাম্পের সম্মাননা

0

আফগানিস্তানের তালেবান ও ইরাকের ওপর আমেরিকার হামলায় সহযোগিতা করায় কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল সাবাহকে বিরল সামরিক সম্মাননা দিয়ে পুরস্কৃত করেছে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

(১৮ সেপ্টেম্বর) হোয়াইট হাউসে এক অনুষ্ঠানে শেখ সাবাহ আল-আহমাদকে ‘দ্য লিজন অব মেরিট, ডিক্রি অব চিফ কমান্ডার’ সম্মাননা দেওয়া হয়। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ সংস্থা খালিজ টাইমস এই খবর দিয়েছে।

অনুষ্ঠানে কুয়েতের আমিরের প্রশংসা করে ট্রাম্প বলেন, আল সাবাহ আমেরিকার অকৃত্রিম বন্ধু। তিনি ইরাক ও সিরিয়ায় আইএসের বিরুদ্ধে যুদ্ধে আমাদের সাহায্যে করেছেন। এছাড়া ইরাকে ‘ইরাকি ফ্রিডম’ ও আফগানিস্তানে ‘অপারেশন এনডিরিং ফ্রিডম’ সফল করতে তার ভূমিকা ছিল অপরিসীম।

বর্তমানে আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন কুয়েতের এই আমীর। অসুস্থ থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কারটি গ্রহণ করতে পারেননি। তার পক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন তার ছেলে শেখ নাসের সাবাহ আল-আহমেদ আল-সাবাহ।

সংবাদ সংস্থাটি বলছে, আমেরিকা এই সম্মাননাটিকে খুবই মর্যাদাপূর্ণ হিসেবে দেখা হয়। ১৯৯১ সালের পর আমেরিকার প্রেসিডেন্টের পক্ষ থেকে এই প্রথম কাউকে ‘দ্য লিজন অব মেরিট, ডিক্রি অব চিফ কমান্ডার’ সম্মাননায় ভূষিত করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com