পাকিস্তানে নারী সাংবাদিককে গুলি করে হ’ত্যা

0

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে শাহীনা শাহীন নামে এক নারী সাংবাদিককে গুলি করে হ’ত্যা করা হয়েছে। আল জাজিরা ও ডন এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার বেলুচিস্তানে এ ঘটনা ঘটে। পুলিশের এক বিবৃতিতে জানানো হয়, মেহরাব ঘিচকি নামের একজন শাহিনাকে তুরবাতের একটি হাসপাতালে নিয়ে আসেন। অবশ্য, হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়।

শাহীনা শাহীন রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম পিটিভির একটি টকশোর উপস্থাপক এবং স্থানীয় একটি সাময়িকীর সম্পাদক। পুলিশ জানায়, শাহীনা শাহীন নামের ওই সাংবাদিককে হ’ত্যার ঘটনায় সন্দেহভাজনদের মধ্যে তার স্বামীও রয়েছেন।

পুলিশের তদন্ত কর্মকর্তা সিরাজ আহমদ বলেন, সাংবাদিককে হ’ত্যার ঘটনায় মা’মলা করা হয়েছে। আমরা হ’ত্যাকারীকে গ্রে’প্তারে অভিযান চালাচ্ছি। আশঙ্কাজনক অবস্থায় দুই ব্যক্তি শাহীনাকে হাসপাতালে নিয়ে যায়। তবে পরে তারা চলে যায়। পরে পুলিশ জানতে পারে, ওই দুই ব্যক্তির একজন তার স্বামী নওয়াবজাদা মাহরাব।

তদন্ত কর্মকর্তা সিরাজ জানান, পরিবারের সদস্যরা সন্দেহভাজন হ’ত্যাকারী হিসেবে শাহীনের স্বামীর কথা জানিয়েছেন। ছয় মাস আগে আদালতে তাদের বিয়ে হয়। এরপর থেকে স্বামীর সঙ্গেই বাস করছিলেন তিনি।

সাংবাদিকদের জন্য বিপজ্জনক দেশ হিসেবে পরিচিত পাকিস্তান। রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের ২০২০ সালের বৈশ্বিক সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ১৮০টি দেশের মধ্যে পাকিস্তানের অবস্থান ১৪৫। গত নভেম্বরে লাহোরে এক সাংবাদিককে তার স্বামী হ’ত্যা করেন বলে অভিযোগ পাওয়া যায়।১৯৯২ সাল থেকে পাকিস্তানে অন্তত ৬১ জন সাংবাদিক নি’হত হয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com