ইহুদিবাদী ইসরাইলের অবিচারের প্রতিবাদ করায় ১৯ ফিলিস্তিনি আটক

0

পশ্চিম তীরের বিভিন্ন অংশে অভিযান চালিয়ে ১৯ জন ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনী।

বুধবার (৫আগস্ট) প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি পিপিএস সংবাদ মাধ্যমকে এই বিষয়টি নিশ্চিত করে।

তাদের দেওয়া তথ্যমতে, নাবলাস শহরের কাফর ক্বলীল গ্রাম থেকে ৫ জন, তার পার্শ্ববর্তী আদ-দাহীয়্যা গ্রাম থেকে ১ জন, তুবাস শহর থেকে ১ জন, জেনিন শহরের ইয়াবাদ এলাকা থেকে ১ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা।

তাছাড়া, রামাল্লাহ এবং আল-বাইরাহ জেলায় অস্ত্রে সজ্জিত যানবাহন নিয়ে অভিযান পরিচালনার সময় সিঞ্জিল শহর থেকে ২ জন, জালঝোন শরণার্থী ক্যাম্প থেকে ২ জন, পশ্চিম তীরের দক্ষিণে বাইতে লাহাম শহর থেকে ১জন, সেখানকার আল আজ্জা শরণার্থী ক্যাম্প থেকে ২ জন এবং বাইতে সাহুর থেকে ১ জন, হেবরনে কয়েকটি বাড়িঘর গুড়িয়ে দিয়ে সেখান থেকে ২ জন এবং দুয়ারা শহরে ১ জন ফিলিস্তিনিকে না পেয়ে তার ঘরবাড়ি গুড়িয়ে দিয়ে পরবর্তীতে আবার অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার মাধ্যমে সর্বমোট ১৯জন নিরপরাধ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইহুদিবাদী ইসরাইলের দখলদার সেনারা।

প্রতীক্ষিত ফিলিস্তিনিদের অনুসন্ধানের অজুহাতে ইহুদিবাদী সন্ত্রাসী সেনাবাহিনী প্রায়শই পশ্চিম তীর জুড়ে ফিলিস্তিনিদের বাড়িতে অভিযান চালায়।অভিযান পরিচালনার সময় সেখানকার ফিলিস্তিনিরা প্রতিনিয়তই তীব্র প্রতিবাদ জানিয়ে তাদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের সম্পূর্ণ নিয়ন্ত্রণাধীন অঞ্চলগুলিতেও এই অভিযান পরিচালনা করা হয়।যখন যেখানেই ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনীর ইচ্ছা হয়, তখনই সেখানে তাদের ইচ্ছা মোতাবেক অভিযান চালায়,ধরপাকড় করে, ঘরবাড়ি ধ্বংস করে দেয় এমনকি নারী, শিশু ও বৃদ্ধদেরও তারা গ্রেফতার করে নির্যাতন চালায়! অভিযান, তল্লাশী, ধরপাকড়ের কোনো ওয়ারেন্টের প্রয়োজন হয় না তাদের!

ফিলিস্তিন কর্তৃপক্ষের পরিসংখ্যান অনুসারে প্রায় ৫,৭০০ ফিলিস্তিনি পুরুষ সহ অসংখ্য মহিলা ও শিশু বর্তমানে ইহুদিবাদী ইসরাইলের কারাগারে মানবেতর বন্দীজীবন অতিবাহিত করছে।

ইসরাইলী সামরিক আইনের অধীনে তাদের সেনা কমান্ডারদের একটি পরিপূর্ণ কর্তব্যনিষ্ঠ আইন প্রণয়ন পরিষদ ও আইনী কর্তৃপক্ষ থাকলেও পশ্চিম তীরে বসবাসরত ৩০ লক্ষ ফিলিস্তিনিরা জানে না এই দখলদার অবৈধ রাষ্ট্রের আইন এবং আইনী কর্তৃপক্ষকে তাদের সন্ত্রাসী সেনাবাহিনী ও সন্ত্রাসী নাগরিকদের আদৌ নিয়ন্ত্রণ করে কি না?তাদের প্রশ্ন হল, ইসরাইলের আইনকি শুধুই ফিলিস্তিনিদের জন্য?

কারণ, তাদের আইন শুধু ফিলিস্তিনিদের উপরই প্রয়োগ হয় এবং তাদের আইনী কর্তৃপক্ষ তাদের (ফিলিস্তিনিদের) বিরুদ্ধেই অন্যায় ব্যবস্থা গ্রহণ করে। নিজেদের নাগরিকদের অন্যায়, অত্যাচার ও অপরাধের কোনো বিচারই তারা করে না।

সূত্র: ডাব্লিউএএফএ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com