মহড়ার বার্তা আমেরিকা ও ইসরাইল ভালোরকম উপলব্ধি করেছে: ইরান

0

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি সম্প্রতি পারস্য উপসাগরের বিস্তীর্ণ এলাকায় যে বিশাল সামরিক মহড়া চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকা তার বার্তা ভালোভাবে উপলব্ধি করেছে বলে মন্তব্য করেছে তেহরান।

আইআরজিসি’র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ রোববার তেহরানে এক বক্তৃতায় এ মন্তব্য করেন। তিনি বলেন, ইরানের জাতীয় স্বার্থবিরোধী যেকোনো আঘাতের সমুচিৎ প্রত্তুত্তর দেয়া হচ্ছে এদেশের প্রতিরক্ষানীতির অন্যতম বৈশিষ্ট্য।

জেনারেল শারিফ বলেন, পারস্য উপসাগরে অনুষ্ঠিত সাম্প্রতিক মহড়া আরো প্রমাণ করেছে, অস্ত্র ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা জ্ঞান-বিজ্ঞান ও সামরিক ক্ষেত্রে ইরানের অগ্রগতি ব্যাহত করতে পারেনি।

মহড়ায় মাটি ভেদ করে বেরিয়ে আসে আইআরজিসি’র ক্ষেপণাস্ত্র

আইআরজিসি’র মুখপাত্র আরো বলেন, এই মহড়ার মাধ্যমে ইরান মধ্যপ্রাচ্যের দেশগুলোকে এই বার্তা দিয়েছে যে, এ অঞ্চলের নিরাপত্তা রক্ষা করার জন্য আমেরিকার মতো বহিঃশক্তির প্রয়োজন নেই বরং পারস্য উপসাগরীয় দেশগুলোই এখানকার নিরাপত্তা রক্ষা করতে সক্ষম।

গত ২৮ থেকে ৩১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত মহানবী (স) -১৪ মহড়ায় নজিরবিহীনভাবে ভূগর্ভ থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে আইআরজিসি। এর পাশাপাশি ভূমি থেকে সমুদ্রে এবং সমুদ্র থেকে সমুদ্রে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ব্যবহার করে মহড়া চালিয়েছে। একই সঙ্গে কল্পিত শত্রুর রাডারে এবং বিমানবাহী যুদ্ধজাহাজ সফল হামলা ছিল এবারের মহড়ার গুরুত্বপূর্ণ দিক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com