ভেনিজুয়েলার প্রেসিডেন্টকে অপহরণের মার্কিন চেষ্টা; কী বলছে রাশিয়া?

0

ভেনিজুয়েলার সরকারের পতন ঘটাতে মার্কিন মদদপুষ্ট সন্ত্রাসীদের সাম্প্রতিক তৎপরতার নিন্দা জানিয়েছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কোনো দেশের সরকার পরিবর্তনের জন্য বিজাতীয়দের শক্তি প্রয়োগের নীতিকে মস্কো সমর্থন করে না।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ভেনিজুয়েলায় সরকারের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার পরিকল্পনা সম্পর্কে মস্কো অবহিত আছে এবং ভেনিজুয়েলা জানিয়েছে আটক ব্যক্তিদের মধ্যে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর কয়েক জন সদস্য রয়েছে।

রুশ বিবৃতিতে বলা হয়, ভেনিজুয়েলার বিরুদ্ধে সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারীরা বিষয়টিকে গোপন করার চেষ্টাও করে নি, তারা প্রকাশ্যেই এই অপরাধের ঘোষণা দিয়েছে। ঘটনার কয়েক দিন আগেই এই সন্ত্রাসী পরিকল্পনার কথা মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমসে প্রকাশিত হয়।

রোববার ভোরে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে হত্যা বা অপহরণ করতে সাগরপথে স্পিড বোটের সাহায্যে একদল সন্ত্রাসী সেদেশের বন্দর নগরী ‘লা গুয়াইরা’র সমুদ্র সৈকতে পৌঁছালে তাদের বিরুদ্ধে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী, এতে আট সন্ত্রাসী নিহত হয়।  

এরপর আমেরিকার সাবেক সেনা জর্দান গুদ্রেয়ো ওই অভিযানে মদদ দেওয়ার কথা প্রকাশ্যে ঘোষণা করেন। আমেরিকার ওই সাবেক সেনা ফ্লোরিডা ভিত্তিক সিলভারকোর্প নামের একটি নিরাপত্তা সংস্থার প্রধান।

আটক একজন মার্কিন নাগরিক স্বীকার করেছেন, অভিযান চালিয়ে ভেনিজুয়েলার প্রেসিডেন্টকে অপহরণ করে আমেরিকায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com