নবী সোলায়মান এর মৃত্যুতে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মহাসচিব এর শোক

0

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি নবী সোলায়মান সোমবার, এপ্রিল ১৩, ২০২০ রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

সোমবার এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “মরহুম নবী সোলায়মান ঢাকা মহানগর উত্তর বিএনপি’র একজন বলিষ্ঠ সংগঠক ছিলেন। তিনি ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সর্বস্তরের নেতাকর্মী এবং বিশেষ করে কাওরান বাজার ও তেজগাঁও এলাকার মানুষের নিকট একজন জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে সমাদৃত ছিলেন। তিনি বিএনপি’র জন্মলগ্ন থেকেই জাতীয়তাবাদী রাজনীতির সাথে যুক্ত থেকে নিজ এলাকায় সংগঠনের প্রসার ঘটিয়েছিলেন। বাংলাদেশী জাতীয়তাবাদী রাজনীতির একজন দক্ষ সংগঠক মরহুম নবী সোলায়মান ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ। মানুষের প্রতি গভীর ভালবাসা ও জনকল্যাণের মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন বলেই তিনি ঢাকা মহানগরবাসীর নিকট ছিলেন সমাদৃত। দলীয় আদর্শ ও গণতান্ত্রিক চেতনাকে দৃঢ়ভাবে বুকে ধারণ করে মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার স্বপক্ষে গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি’র প্রতিটি কর্মসূচিতে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছিলেন। তাঁর মতো আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায়ে আমি গভীরভাবে ব্যথিত হয়েছি।

আমি মরহুম নবী সোলায়মান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি নবী সোলায়মান এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম নবী সোলায়মান তার রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে যেভাবে নিবেদিত থেকেছেন সেজন্য তিনি ঢাকাবাসীসহ দলের নেতাকর্মীদের নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন। কাওরান বাজার ও তেজগাঁও এলাকা ছাড়াও ঢাকা মহানগর উত্তর বিএনপি-কে সুসংগঠিত ও শক্তিশালী করতে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। তার মৃত্যুতে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর প্রতিষ্ঠিত দল বিএনপি-কে নিজ এলাকায় শক্তিশালী করেছিলেন। শহীদ জিয়ার বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে অনুপ্রাণিত হয়ে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তাঁর বলিষ্ঠ অংশগ্রহণ নি:সন্দেহে এলাকাবাসী ও নেতাকর্মী কখনোই বিস্মৃত হবে না।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম নবী সোলায়মান এর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com