করোনা সংক্রমণ মোকাবিলায় মাঠে নামল বিএনপি

0

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনগণকে সচেতন করাসহ নিজ নিজ এলাকায় জীবাণুনাশক স্প্রে এবং অসহায়, দুস্থদের মাঝে খাবার বিতরণ কার্যক্রম শুরু করেছে বিএনপি।

রবিবার এসব কথা জানিয়েছেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন। লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে দলটি করোনা মোকাবিলায় এ কর্মসূচি নিয়েছে বলে তিনি জানান।

খোকন বলেন, ইতিমধ্যে জেলা পর্যায়ে ছাত্রদলের নেতাকর্মীরা রাস্তায় জীবাণুনাশক স্প্রে করছেন। পাশাপাশি অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ শুরু করেছেন। অসুস্থদের পাশে থাকার জন্য বিভিন্ন জেলাভিত্তিক টিম গঠন করে দেয়া হয়েছে।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, তিন নেতার মাজার, দোয়েল চত্বর এলাকায় দেড় শতাধিক দরিদ্র ও দিনমজুরদের মধ্যে এ খাবার বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। বিতরণ করা খাবারের মধ্যে ছিল চাল, ডাল, পেঁয়াজ, আলু, ছোলা ইত্যাদি।  

অন্যদিকে, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনার বলেন, শুক্রবার থেকে বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) চিকিৎসকরা হটলাইন নম্বরে করোনা ভাইরাসসহ বিভিন্ন ধরনের রোগের স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। করোনা সংক্রমণ বন্ধ না হওয়া পর্যন্ত এ উদ্যোগ চলতে থাকবে। 

এছাড়া হোম কোয়ারেন্টাইনে নিজের রিসোর্ট দিতে চান বিএনপি দলীয় সাবেক এমপি হাফিজ ইব্রাহিম।

রবিবার তিনি সাংবাদিকদের জানান, সারা বিশ্বে করোনার ভয়াবহতার মধ্যে বাংলাদেশের করোনা আক্রান্ত কিংবা সন্দেহভাজন ব্যক্তিদের কোয়ারেন্টাইনে জন্য রাজেন্দ্রপুর ইকো রিসোর্ট লিমিটেডকে সম্পূর্ণ বিনা মূল্যে ব্যবহার করতে দিতে চান।

ইকো রিসোর্টে ১০০ টির ওপরে সুসজ্জিত রুম আছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com