করোনাভাইরাস প্রাদুর্ভাবে নির্বাচন স্থগিতের দাবি ইরানের

0

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে জাতীয় সংসদের শূন্য হওয়া আসনগুলোতে আসন্ন উপনির্বাচন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিতের জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি। একই সাথে বেতনসহ তৈরি পোশাক শিল্পের কারখানাগুলোর শ্রমিকদের আপাতত এক মাসের ছুটির দাবি করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় দলটির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান সঙ্গে আলাপকালে এসব দাবির কথা জানান।

ইরান বলেন, করোনা ভাইরাসে আজ বাংলাদেশের অবস্থা ক্রমশই অবনতির দিকে যাচ্ছে। আজ বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা সঠিকভাবে এগোচ্ছে বলে মনে করি না। করোনা ভাইরাস মহামারি প্রতিরোধের আমাদের যে প্রস্তুতির দরকার ছিলে, তা সঠিকভাবে হচ্ছে না। ঢাকা শহরে চারটি হাসপাতালকে সরকার করোনা ভাইরাসের চিকিৎসার জন্য নির্ধারিত করেছে। দুই কোটি মানুষের জন্য মাত্র চারটি হাসপাতাল যথেষ্ট নয়। বিশেষায়িত, জেনারেল যে হাসপাতালগুলো রয়েছে সেখানে সরকারের উদ্যােগে কিটগুলো সরবরাহ করা উচিত। সহজলভ্যভাবে নাগরিকরা যাতে চিকিৎসা সেবা পায়, এটার জন্য সরকারের আরো কাজ করা দরকার।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে দেখেছি বিভিন্ন সংগঠন, রাজনৈতিক দল সচেতনাতমূলক কর্মকাণ্ড চালাচ্ছে। আমি মনে করি এটা আরো বাড়ানো দরকার। সামাজিক আন্দোলন হওয়া দরকার। অন্যদিকে হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা কিভাবে আরো বৃদ্ধি করা যায় সে বিষয়ে আমাদের ব্যবস্থা নেয়া দরকার।

বিএনপি জোটের এই নেতা বলেন, আমাদের দেশে গার্মেন্টসগুলো রয়েছে। একেকটা গার্মেন্টেস ২/৩ হাজার করে শ্রমিক রয়েছে। এখন প্রয়োজনে গার্মেন্টসগুলোতে এক মাস বেতনসহ ছুটি দিয়ে শ্রমিকদের নিরাপদে থাকার জন্য ব্যবস্থা করা যেতে পারে। তাতে তারা জনঘনত্ব থেকে দূরে থাকতে পারবে।

ইরান বলেন, ইতিমধ্যে নির্বাচনের ডামাডোল চলছে। সেখানে প্রতিদিন বিভিন্ন এলাকায় প্রার্থীরা ছুটে চলেছে। আমি মনে করি নির্বাচন কমিশনের উচিত অতি দ্রুত স্থগিত করা এখন নির্বাচন বন্ধ করা। পরে সুবিধাজনক সময়ে নির্বাচন করা যেতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com