ক্ষমতাসীনরা নিজেদের আইনের ঊর্ধ্বে মনে করছেন : রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এখন উল্টোপথে চলছে দেশ। কবি শামসুর রাহমানের ভাষায় ‘উদ্ভট উটের পিঠে চলেছে স্বদেশ’। ক্ষমতাসীনরা নিজেদের মনে করছেন আইন আদালতের ঊর্ধ্বে । নিজেদের ইচ্ছামতো রায় বের করার জন্য দেশের আদালতকে ব্যবহার করা হচ্ছে।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, গতকাল মঙ্গলবার পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে কি ভয়াবহ নজিরবিহীন ঘটনা ঘটেছে। ক্ষমতার অপব্যবহার, প্রতারণা, জালিয়াতি, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনের বিরুদ্ধে দুদকের দায়ের করা তিন মামলায় জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান। রায় ঘোষণার ঘণ্টাখানেক পর বিচারক আবদুল মান্নানকে ওপরের বিশেষ নির্দেশে স্ট্যান্ড রিলিজ করা হয়। বিচারক কেন জামিন দিল না, সে অপরাধে তার বিরুদ্ধে তদন্ত করার ঘোষণাও দেয়া হয়। এরপর মাত্র চার ঘণ্টার মধ্যে আদালতে নতুন বিচারক বসিয়ে তার কাছ থেকে ইচ্ছামতো রায় আদায় করে নেন। সাবেক এমপি এ কে এম এ আউয়াল কারাগারে না গিয়ে বীরদর্পে বাড়িতে চলে যান। এই হচ্ছে আওয়ামী লীগের নিশিরাতের সরকারের বিচার।

তিনি বলেন, সেই স্বাধীন বিচারকের পরিণতি এখন কী হবে তা নিয়ে দেশবাসী শঙ্কিত। তার পরিণতি কী এস কে সিনহার মতো হবে, না মোতাহার হোসাইন এর মতো হবে তা নিয়ে দেশবাসীসহ সংশ্লিষ্ট সবাই গভীর শঙ্কা নিয়ে অপেক্ষা করছে।

রিজভী বলেন, এতসব ভনিতার কি দরকার? পরিষ্কার করে বলে দিলেই তো হয়-‘কিসের আবার আইন’! ‘শেখ হাসিনার কথাই তো চূড়ান্ত আইন’ ! কথায় বলে, হাকিম নড়ে তো হুকুম নড়ে না। অথচ নিশিরাতের সরকারের আমলে জনগণ কি দেখছে ? হাকিমও নড়ে, হুকুমও নড়ে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুম নড়ে না। এটাকেই বলে, আইন আদালত মাকড়সার জালের মতো। মন্ত্রী-এমপি, ক্ষমতাসীনরা এই জালে আটকাবে না, এই জালে আটকাবে সাধারণ জনগণ আর বিরোধী দলের নেতা-কর্মীরা। এরই নাম আওয়ামী লীগ।

রিজভী বলেন, দেশনেত্রীকে কারাগারে রেখে বিনা চিকিৎসায় প্রাণনাশ করার জন্য মিডনাইট সরকারের প্রধানমন্ত্রী কেবল জামিনে বাধা দিয়েই ক্ষান্ত হচ্ছেন না, গণভবনে বসে মেডিকেল রিপোর্টও তুলে দিচ্ছেন পিজি হাসপাতালের ডাক্তারদের হাতে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com