জাতিসংঘ পরমাণু সংস্থার কাছে ইসরাইলের বিরুদ্ধে ইরানের নালিশ

0

ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে ইসরাইলের সঙ্গে যুদ্ধে জড়িয়েছে ইরান। পরিপ্রেক্ষিতে ইরানের পারমাণবিক সাইটগুলিতে হামলার হুমকি দিয়ে আসছে ইসরাইল। আর এই হুমকির বিষয়টিই জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থাকে চিঠির মাধ্যমে অভিযোগ আকারে জানিয়েছে ইরান।

সোমবার সাপ্তাহিক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইসমায়েল বাঘাই। এ সময় পারমাণবিক সাইটে ইসরাইলের হুমকির বিষয় নিয়ে কথা বলেন তিনি।

এর আগে গত ১ অক্টোবর ইসরাইলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। যার প্রতিশোধ হিসেবে ইরানে পাল্টা আক্রমণ করার হুঁশিয়ারি দেয় ইসরাইল। হামলায়, ইরানের পারমাণবিক সাইটগুলি ইসরাইলের লক্ষ্যবস্তুর হতে পারে বলে ব্যাপক জল্পনা তৈরি হয়েছে। যার প্রেক্ষিতেই জাতিসংঘকে বিষয়টি অভিহিত করেছে ইরান।

এ ব্যাপারে বাঘাই বলেন, ‘পরমাণু সাইটগুলিতে হামলার হুমকি জাতিসংঘের প্রস্তাবের বিরুদ্ধে যায়….আমরা এর নিন্দা জানায়… আমরা এ সম্পর্কে একটি চিঠি পাঠিয়েছি জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থাকে।’

সেই সঙ্গে বাঘাই জানিয়েছেন, ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি আঞ্চলিক উত্তেজনা রোধে ইরানের প্রচেষ্টার অংশ হিসাবে সোমবার বাহরাইন এবং কুয়েত সফর করবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com