দেশের জনগণের প্রত্যাশা পূরণ করতে হবে: আমীর খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে পরিবর্তনের চিহ্ন পাওয়া যাচ্ছে। দেশের মানুষ তার মালিকানা ফিরে পেয়েছে। বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীন হয়েছে। জনগণ মুক্ত হয়েছে। আমরা মুক্ত বাংলাদেশ গড়ব। বুধবার (৭ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিনি এসব কথা বলেন।

গত ৫ আগস্ট ছাত্রজনতার অভ্যুত্থানের মাধ্যমে আওয়ামী লীগ ও শেখ হাসিনার সরকারের ভয়াবহ পতনের পর এই প্রথম সমাবেশ করছে বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি বক্তব্য দিয়েছেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, যাদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হলো তাদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন। এই আন্দোলনে ছাত্র ও শিশুরা প্রাণ দিয়েছে। বয়স্করা প্রাণ দিয়েছে। স্বাধীন বাংলাদেশের ইতিহাসে এত হত্যাকাণ্ড ঘটেনি। যারা প্রাণ দিয়েছে তারাই এই আন্দোলনের মহানায়ক। সবাই রাস্তায় নেমে দুঃসাহসিক ভূমিকা পালন করেছে।

তিনি বলেন, রক্তের বিনিময় দিতে হবে। সেটা হলো বাংলাদেশের সকল মানুষের সমান অধিকার। বাংলাদেশের সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার পুরোপুরিভাবে ফিরিয়ে দিতে হবে। ছাত্রজনতার এই আন্দোলন বাংলাদেশের রাজনীতির চিত্র বদলে দিয়েছে। দেশের জনগণের প্রত্যাশা পূরণ করতে হবে। এর মাঝামাঝি করার সুযোগ নেই।

আমীর খসরু বলেন, সেজন্যই আমাদের সজাগ থাকতে হবে। সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের মাঝে কোনো অনৈক্য থাকবে না। সকলের চিন্তার প্রতিফলন ঘটাতে হবে। বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক, সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার নিশ্চিত করতে হবে। এখন সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আইনশৃঙ্খলা ভঙ্গ করা যাবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com