বড় ভুল করে বসলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

0

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো মানসিক ও শারীরিক সক্ষমতা বাইডেনের আছে কিনা এ নিয়ে অনেকে সন্দেহ ও শঙ্কা প্রকাশ করছেন। অনেকেই বলছেন বাইডেনের বয়স হয়ে গেছে— তার এখন সরে যাওয়া উচিত।

এমন আলোচনার মধ্যেই বড় ভুল করে বসলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি ভুল করে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে পুতিন— ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ট্রাম্প হিসেবে অভিহিত করেন।

ন্যাটো সম্মেলন শেষে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে জেলেনস্কির পাশে দাঁড়িয়ে কথা বলছিলেন বাইডেন। ওই সময় তিনি বলেন, ‘আমি এখন মাইক্রোফোন তুলে দিচ্ছি ইউক্রেনের প্রেসিডেন্টের হাতে। যার সাহস তার সংকল্পের মতোই…. ভদ্র মহিলা ও ভদ্র মহোদয়গণ… প্রেসিডেন্ট পুতিন।”

এমন ভুল করার পর সঙ্গে সঙ্গে নিজেকে শুধরে নেন ৮১ বছর বয়সী বাইডেন। তিনি বলেন, “প্রেসিডেন্ট পুতিন… আপনি প্রেসিডেন্ট পুতিনকে হারাবেন, প্রেসিডেন্ট জেলেনস্কি। আমি পুতিনকে হারাতে সংকল্পিত।”

ওই সময় জেলেনস্কিকে বলতে শোনা যায়, “আমি পুতিনের চেয়ে ভালো।” বাইডেন তখন বলেন, “আপনি তার চেয়ে অনেক ভালো।”

এর একটু পরই সংবাদ সম্মেলনে নিজের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ট্রাম্প হিসেবে অভিহিত করেন বাইডেন। সাংবাদিকরা বাইডেনকে জিজ্ঞেস করেন কমলা হ্যারিসের উপর তার আস্থা কেমন আছে? জবাবে বাইডেন বলেন, “দেখুন, যদি তার প্রেসিডেন্ট হওয়ার সক্ষমতা না থাকত তাহলে আমি ভাইস প্রেসিডেন্ট ট্রাম্পকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে বেঁছে নিতাম না।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com