রাজনৈতিক হীন স্বার্থে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না: ব্যারিস্টার কায়সার

0

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিদেশে নিতে পরিবার এবং দলের পক্ষ থেকে বারবার আবেদন করার পরও রাজনৈতিক কারণে উপেক্ষা করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের আইনজীবী এবং দলটির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

রোববার (২৩ জুন) আইনমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার আইনজীবী এবং বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। কিন্ত এর মধ্যেও মন্ত্রী ইচ্ছাকৃতভাবে জাতিকে বিভ্রান্ত করার জন্য মিথ্যাচার করছেন, অসত্য কথা বলছেন।

তিনি বলেন, ‘আজ আইনমন্ত্রী বলেছেন, খালেদা জিয়া ইচ্ছামাফিকভাবেই চিকিৎসা সেবা নিতে পারছেন। এই কথাটা অসত্য। এটা খালেদা জিয়ার প্রতি নির্মমতা এবং জাতির সহিত তামাশা মাত্র।’

তিনি আরও বলেন, প্রকৃতপক্ষে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে তার পরিবার এবং দলের পক্ষ থেকে বারবার আবেদন জানানো সত্ত্বেও সেই আবেদনকে কেবলমাত্র রাজনৈতিক কারণে উপেক্ষা করা হয়েছে। অতএব আইনমন্ত্রী যেসব কথা বলছেন, প্রত্যেকটা কথাই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে বলছেন।

তিনি বলেলেন যে আইনের বিধান নেই খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা পাঠানোর জন্য। এ স্টেটমেন্ট এবং এটা আইনের রাজনৈতিক ব্যাখ্যা, আইনের অপব্যাখ্যা। প্রকৃতপক্ষে ফৌজদারী কার্যবিধির ৪৯১ ধারাতেই আছে খালেদা জিয়া বিদশ যেতে পারেন। তার সাজা স্থগিত করে মুক্তি দেওয়া হয়েছে, সেই ধারার আলেকেই তিনি চিকিৎসার জন্য বিদেশ যেতে পারেন, যেমন তার সাজা স্থগিতের সময় একটা শর্ত দেওয়া হয়েছিল যে, তিনি সরকারের অনুমতি ব্যতীত বিদেশ যেতে পারবেন না। এ শর্তটা যদি সরকার withdraw করে নেয়, তাহলেই কিন্তু তিনি বিদেশে গিয়ে চিকিৎসা নিতে পারেন।

তিনি আরও বলেন, আমরা মনে করি, সরকার তার রাজনৈতিক হীন স্বার্থ চরিতার্থ করার জন্য খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না, আইনের দোহাই দিচ্ছে। জাতির সঙ্গে প্রতারণা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com