সীমান্তে বাংলাদেশের মানুষকে মারা হচ্ছে, তা নিয়েও প্রতিবাদ করছে না সরকার: সেলিমা

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান তিস্তা প্রকল্প প্রসঙ্গে বলেছেন, আজকে ভারত ও চীনের মধ্যে তিস্তা প্রকল্প নিয়ে টানাটানি শুরু হয়েছে। আরে ভাই তিস্তা প্রকল্প কেন আসবে? আগে তিস্তার পানিবণ্টন তো করেন। তিস্তা প্রকল্প সামনে আনার কারণ হলো বাংলাদেশ এখন ভারতের অঙ্গরাজ্যে পরিণত হয়েছে। দেখেন না শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। তারা ক্ষমতায় থাকার জন্য যা বিসর্জন দেওয়া দরকার তাই করছে। অন্যদিকে সীমান্তে বাংলাদেশের মানুষকে মারা হচ্ছে তা নিয়ে প্রতিবাদও করে না।

সোমবার (১০ জুন) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে পুলিশের সাবেক আইজি বেনজীরের এত সম্পদ, সংসদ সদস্য আনার খুন হলেন। কিন্তু তাদের বিচার হলো না কেন? তারা তো রক্ষক হয়ে ভক্ষক হয়ে গেছেন।

সেলিমা রহমান বলেন, আমরা বিদেশে যাওয়ার জন্য বিমানবন্দরে গেলে দেড় ঘণ্টা বা তারও বেশি সময় বসিয়ে রাখা হয়। আমাদের দলের নেতারা কেউ গেলে তাদের বলা হয় ক্রিমিনাল। সরকারের চোখে তারা নাকি ক্রিমিনাল। তারা নাকি বিস্ফোরক দ্রব্য মামলায় আসামি। অথচ দেখেন বাজেটের পর শেয়ারবাজারে ৮৭ শতাংশ দরপতন। একেবারে ধস নেমেছে। শেয়ারবাজার বিনিয়োগ করে অনেকেই জীবন দিয়ে দেন। কেউ কেউ আত্মহত্যা করেছেন। এই লুটেরা সরকারের সিন্ডিকেট এসব করছে। বর্তমান সরকার লুটেরা। নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপিয়ে দিয়েছে।

তিনি বলেন, আজকে আধুনিক বাংলাদেশের রূপকার হলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি দূরদর্শী নেতা। এমন কোনো সেক্টর নেই যেখানে জিয়াউর রহমানের অবদান নেই। তিনি কৃষির উন্নয়নে খাল খনন করেছিলেন। দেশের নতুন প্রজন্ম কিন্তু এসব বিষয়ে কিছুই জানেন না।

সাবেক এই মন্ত্রী জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, আজকে দেশের মৎস্য খাতের উন্নয়নে জিয়াউর রহমানের অবদান বলে শেষ করা যাবে না। আপনারা আরও বেশ সভা সেমিনার করে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমানের বিভিন্ন অবদান তুলে ধরুন। আজকে এই সরকারের লোকেরা বিভিন্ন জমি জায়গা দখল করছে।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com