জনগণ আওয়ামী দুঃশাসনের কারাগারে বন্দী, যা থেকে জনগণ মুক্তি চায়: মুসলিম লীগ

0

মুসলিম লীগের নেতারা বলেছেন, ভারতীয় উপমহাদেশের নির্যাতিত ও শোষিত জনগণকে দখলদার ব্রিটিশদের কারাগার থেকে মুক্ত করতে দুরদর্শি নবাব সলিমুল্লাহ ১৯০৬ সালে ঢাকা থেকে যে রাজনৈতিক আন্দোলনের সূচনা করেছিলেন, তার ফসল ১৯৪৭ সালে ভারত বিভক্তি, যার ধারাবাহিকতায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা। যে লক্ষ্য নিয়ে নবাব সলিমুল্লাহ মুসলিম জাতিসত্ত্বা রাজনীতির প্রাণ সঞ্চার করেছিলেন সে লক্ষ্য-উদ্দেশ্য আজো পূর্ণাঙ্গতা পায়নি। স্বাধীন বাংলাদেশের জনগণ রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে আজ আওয়ামী দুঃশাসনের কারাগারে বন্দী, যা থেকে জনগণ মুক্তি চায়।

শনিবার (৮ জুন) বিকেল ৩টায় মুসলিম জাতিসত্ত্বা রাজনীতির প্রাণপুরুষ মুসলিম লীগ প্রতিষ্ঠাতা, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটসহ অগুনতি শিক্ষা প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা, আধুনিক ঢাকার রূপকার, নবাব স্যার সলিমুল্লাহর ১৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সেমিনার হলে বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে দলীয় নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত নেতৃবৃন্দ এসব মন্তব্য করেন।

আলোচনায় অংশগ্রহণ করেন বিএনপি ঢাকা মহানগরী দক্ষিণ আহ্বায়ক আব্দুস ছালাম, বিএনপির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহবুবু উদ্দিন খোকন, লেবার পার্টির সভাপতি ডা. মুস্তাফিজুর রহমান ইরান, জামায়াতে ইসলামীর সহ-সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসাইন হেলাল, জমিয়ত উলামায়ে ইসলামের নায়েবে আমির আব্দুর রব ইউসুফী, এবি পার্টির মহাসচিব মজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক অব: কর্নেল মিয়া মশিউজ্জামান ও সদস্য সচিব ফারুক হাসান, এনডিএম মহাসচিব মমিনুল আমিন, মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের, সহ-সভাপতি নজরুল ইসলাম ও অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা, অতিরিক্ত মহাসচিব কাজী এ এ কাফী, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আলী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com