দুর্নীতির টাকা দিয়ে সমাজে ক্ষমতাসীনদের আধিপত্যের জেরে রক্তাক্ত হয়ে উঠছে জনপথ: রিজভী

0

ক্ষমতাসীন গোষ্ঠীর আধিপত্যের জেরে জনপথ রক্তাক্ত হয়ে উঠছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দুর্নীতির টাকা দিয়ে সমাজে আধিপত্য বিস্তারে মত্ত হয়ে উঠেছে ক্ষমতাসীন গোষ্ঠী। তাদের আধিপত্যের জেরে জনপথের পর জনপথ রক্তাক্ত হয়ে উঠছে। আজ শনিবারও মুন্সিগঞ্জে তাদের আধিপত্য বিস্তার নিয়ে একজন খুন হয়েছেন।

শনিবার (১৩ এপ্রিল) নয়াপল্টনে এক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

রুহুল কবির বলেন, বাংলাদেশ এখন দুর্নীতিতে বিপর্যস্ত। দুর্নীতি আর রাষ্ট্রীয় অর্থনীতি হরিলুট করে চলছে অবৈধ ক্ষমতাসীনেরা। দেশে দুর্নীতির এমন একটি পাহাড় রচিত হয়েছে, সেই পাহাড়ের চূড়ায় এখন ক্ষমতাসীন শাসকগোষ্ঠীর লোকেরা অবস্থান করছে। এমনকি দুর্নীতির মাধ্যমে লুটপাট ও টাকা পাচার করে বিশ্বের উন্নত দেশের শীর্ষ ধনীদের মধ্যেও নাম লেখাতে সক্ষম হয়েছেন ক্ষমতাসীন গোষ্ঠী ও তাদের আত্মীয়স্বজন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, যারা দুর্নীতির মধ্যে ভাসছে, তাদের কাছে মানবাধিকার প্রিয় হবে কেন? ভোট প্রিয় হবে কেন? মানুষের মতপ্রকাশের স্বাধীনতা তাদের কাছে প্রিয় হবে কেন? অবৈধ দুর্নীতির টাকা নিয়ে সমাজে আধিপত্য বিস্তারে তারা মত্ত হয়ে উঠেছে। রক্তের হোলি খেলায় মেতে উঠেছে তারা।

উল্লেখ্য, মুন্সিগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলে আওয়ামী লীগ-সমর্থিত দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক তরুণের মৃত্যু হয়। আজ সকাল সাড়ে নয়টার দিকে ঢাকায় নেওয়ার পথে ওই তরুণ মারা যান। এর আগে গতকাল শুক্রবার দিবাগত রাত তিনটা থেকে আজ ভোর পাঁচটা পর্যন্ত চরকেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি এলাকায় এ সংঘর্ষ হয়।

ইসরায়েলি দুটি কার্গো বিমান বাংলাদেশের বিমানবন্দরে ওঠানামা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি এখনো বিস্তারিত কিছু জানি না। তবে যতটুকু শুনতে পাচ্ছি তাতে এ ঘটনা খুবই রহজ্যজনক এবং উদ্বেগজনক বলে মনে করছি।’

দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে রুহুল কবির বলেন, ‘সমস্ত জরাজীর্ণ ও সব গ্লানি মুছে নতুনভাবে দেশটাকে গড়ে তোলা, গণতন্ত্র ফেরানো, আন্দোলনকে আরও বেশি ত্বরান্বিত করা এবং মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনা, সেটাই আমাদের প্রত্যাশা।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com