বিএনপির আন্দোলন বাংলাদেশকে ফিরে পাবার আন্দোলন, এই আন্দোলন চলবেই: খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশকে যতদিন ফেরত না পাই ততদিন আন্দোলন সংগ্রাম চলমান থাকবে। বিএনপির হারানোর কিছু নেই। মন্ত্রীত্ব কিংবা এমপি হবার জন্য এই আন্দোলন না।

শুক্রবার চট্টগ্রামের মেহেদীবাগ এলাকায় এক ঈদ পুনর্মিলনীতে তিনি এসব কথা বলেন। এই সময় তিনি নগর, চট্টগ্রাম উত্তর জেলা দক্ষিণ জেলার নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

তিনি বলেন, চলমান আন্দোলন বাংলাদেশকে ফিরে পাবার আন্দোলন। এটা চলবে। বছরের পর বছর ক্ষমতা দখল করে মানুষে ওপর কেউ চেপে বসে থাকবে আর লুটপাট করে টাকা বিদেশে পাচার করবে আর এই টাকা পূরণ করবে সাধারণ মানুষ বাড়তি ট্যাক্স, ভ্যাট, উচ্চমূল্যে গ্যাস বিল, বিদুৎ বিল আর পানির বিলও উচ্চমূল্যে কিনে, এটা চলতে পারে না।

বাংলাদেশ আজ কঠিন সময় অতিক্রম করছে উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, অনির্বাচিত সরকার ক্ষমতা দখল করে বসে আছে। ৯৫ শতাংশ মানুষ ভোটকেন্দ্রে না গিয়ে তাদের প্রত্যাখান করেছেন। ৫ শতাংশ যাঁরা গিয়েছেন, তাঁরাও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছেন।

সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে বাংলাদেশের মানুষ দুইবেলা, দুমুঠো বিশেষ করে নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত দুইবেলা খেতে পারছে না।

দেশের সম্পদ, ব্যাংকের সম্পদ, টেন্ডারের নামে, পানি, বিদ্যুৎ ও গ্যাস বিলের নামে, সরকারদলীয় লোকজন নিয়ে যাচ্ছে। বাজার সিন্ডিকেটের কারণে মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। একটি শ্রেণির কাছে সম্পদ পুঞ্জীভূত হচ্ছে এবং এই সম্পদ বিদেশে পাচার হচ্ছে। ডলারের মূল্য বাড়ছে এবং ব্যাংকের সুদ বাড়ছে। সুতরাং তাদের লুঠপাটের পরিপূরক হিসেবে মানুষের পকেট থেকে বিভিন্নভাবে টাকা নিয়ে গেছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, ‘মানুষকে শুধু আর্থিকভাবে বঞ্চনা করছে না, বাংলাদেশের মানুষের সাংগঠনিক, রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে, ভোটাধিকার কেড়ে নিয়ে, জীবনের নিরাপত্তা কেড়ে নিয়ে, গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়ে, বাক্‌স্বাধীনতা কেড়ে নিয়েছে এই অবৈধ সরকার। আজকে বাংলাদেশ যেখানে এসে দাঁড়িয়েছে, তাতে ঈদ মানুষের জন্য খুব সুখকর তা বলতে পারব না।’

তিনি আরও বলেন, জনগণের মধ্যে ক্ষোভ আছে, এই ক্ষোভের প্রতিফলন ঘটবেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com