সরকার শুধু বিএনপি নেতাকর্মীদের গুম করে নাই, দেশের গণতন্ত্রকেও গুম করেছে: আমিনুল

0

বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, শুধু ক্ষমতায় থাকার জন্য দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতার চেতনাকে সমূলে বিনাশ করে লুটপাট, বিরোধী দলের ওপর নির্যাতন, গুম-খুন, হত্যার রাজনীতি শুরু করেছে।

মঙ্গলবার রাজধানীর পল্লবী এলাকায় গত দিনে গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম, থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম তারা এবং ২০২২ সালের ৭ ডিসেম্বর পল্টন কেন্দ্রীয় কার্যালয় সামনে পুলিশের গুলিতে নিহত পল্লবী থানা স্বেচ্ছাসেবক দলের নেতা মরহুম মকবুল হোসেনের পরিবারের মাঝে পবিত্র ঈদের উপহার সামগ্রী বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত ১৬ বছরে কয়েক হাজার বিএনপি নেতাকর্মীকে এই সরকার গুম করেছে। পঙ্গু করেছে বিশ হাজারের ওপর নেতাকর্মীকে। লাখের ওপর মামলা, অর্ধ কোটি বিএনপি নেতাকর্মীকে আসামি করেছে। ঘরছাড়া করা হয়েছে অগণিত নেতাকর্মীকে। একদিন এর হিসাব কড়ায়-গন্ডায় নেওয়া হবে। যেদিন দেশে সুশাসন আসবে, জনগণের সরকার ক্ষমতায় আসবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তিনি এ উপহার দেন। জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেন, এই সরকার শুধু বিএনপি নেতাকর্মীদের গুম করে নাই। তারা দেশের গণতন্ত্রকে গুম করেছে, ভোটাধিকার গুম করেছে। সেই সঙ্গে মানুষের সব অধিকারকে ক্ষুণ্ন করেছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে রাজপথ ছাড়া কোনো বিকল্প নেই। জনগণ রাজপথে নামলে কোনো প্রভাবশালী দেশের ষড়যন্ত্র কাজে আসবে না, কোনো দলীয় প্রশাসন স্বৈরাচারকে রক্ষা করতে পারবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com