মানুষ প্রস্তুত হচ্ছে গণজাগরণের মধ্য দিয়ে গণঅভ্যুত্থান গড়ে তোলার জন্য: সাকি

0

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, সমস্ত রাষ্ট্র প্রশাসনে নিজেদের লোক বসিয়ে, লুটপাটের ভাগ বাটোয়ারা দিয়ে, পকেটে রাষ্ট্রযন্ত্র নিয়ে মনে করেন ক্ষমতা চিরস্থায়ী করতে পারবেন। আপনারা বোকার স্বর্গে বসবাস করছেন।

সোমবার (৬ নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ আয়োজিত সর্বাত্মক অবরোধ কর্মসূচির সমাবেশে এসব কথা বলেন তিনি।

সমাবেশে জোনায়েদ সাকি বলেন, পুলিশের আর র‍্যাবের প্রহরায় গুণ্ডাবাহিনী দিয়ে লাঠিসোটা নিয়ে পাড়ায় পাড়ায় পাহারা দেন । খুব বীরত্ব! আওয়ামী লীগ জানে আন্দোলন কীভাবে করতে হয় আন্দোলন কীভাবে ঠেকাতে হয়, না ? পুলিশ ছেড়ে আসেন না, রাস্তায় কয় মিনিট টেকেন বাংলাদেশের মানুষ দেখবে। সমস্ত রাষ্ট্র প্রশাসনে নিজেদের লোক বসিয়ে লুট পাটের ভাগ বাটোয়ারা দিয়ে পকেটে রাষ্ট্রযন্ত্র নিয়ে মনে করেন ক্ষমতা চিরস্থায়ী করতে পারবেন। আপনারা বোকার স্বর্গে বসবাস করছেন। আপনারা যদি টিকতে পারেন ইতিহাস মিথ্যা হয়ে যাবে। আজ হোক কাল হোক আপনাদের ক্ষমতা ছাড়তেই হবে। বাংলাদেশের মানুষ আপনাদের ক্ষমতা থেকে নামিয়ে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

কী করতে চায় সরকার আর কী করছে সেটা জনগণকে বুঝতে হবে মন্তব্য করে তিনি বলেন, একজন পুলিশ সদস্যকে হত্যা করল যাতে সমস্ত পুলিশ সদস্যকে জনগণের বিরুদ্ধে এবং বিরোধীদের দমনে কাজে লাগানো যায়। সাংবাদিকদের ওপর পরিকল্পিতভাবে হামলা করা হলো যাতে পুরো সাংবাদিক সমাজকে বিরোধী দলের আন্দোলনের বিরুদ্ধে দাঁড় করানো যায়।

তিনি আরও বলেন, কাজেই কি করতে চায় সরকার আর কি করছে সেটা বাংলাদেশের জনগণকে বুঝতে পারতে হবে। সরকার ভেবেছে আবার প্রতিদিন বাসে আগুন দিয়ে আগুন-সন্ত্রাসের লেভেল এঁটে বিরোধী দলের আন্দোলন দমন করতে পারবে। এইবার বাংলাদেশের মানুষ সরকারের ছলচাতুরি ধরে ফেলেছে। কাজেই মানুষ আর এসব কথা বিশ্বাস করো না। মানুষ প্রস্তুত হচ্ছে গণজাগরণের মধ্য দিয়ে গণঅভ্যুত্থান গড়ে তোলার জন্য।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com