ইরানে সন্ত্রাসী হামলায় দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর ৪ সদস্য নিহত

0

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় একটি প্রদেশে সন্ত্রাসী হামলায় দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর অন্তত চার সদস্য নিহত হয়েছেন। সোমবার ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

আইআরএনএ বলেছে, পাকিস্তান সীমান্তের কাছের সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সারাভান অঞ্চলে সন্ত্রাসী হামলায় ইসলামি বিপ্লবী গার্ড কোরের (আইআরজিসি) সদস্যরা নিহত হয়েছেন।

ইরানের সবচেয়ে দরিদ্রতম অঞ্চলগুলোর একটি সারাভান। এই অঞ্চলে দেশটির সংখ্যালঘু বেলুচি সম্প্রদায়ের সদস্যদের বসবাস রয়েছে। এই বেলুচি সম্প্রদায়ের সদস্যরা শিয়া সংখ্যাগরিষ্ঠ ইরানে সুন্নি ইসলাম মেনে চলেন।

হামলাকারীদের সম্পর্কে বিস্তারিত তথ্য না দিয়ে আইআরএনএ বলেছে, নিরাপত্তা বাহিনীর ব্যাপক উপস্থিতির কারণে হামলাকারীরা পাকিস্তানের দিকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।

এর আগে, ওই এলাকায় মাদক চোরাচালান চক্রের পাশাপাশি বেলুচি সংখ্যালঘু ও সুন্নি মুসলিম চরমপন্থী বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠীর সদস্যদের সাথে আইনশৃঙ্খলাবাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গত ১৬ সেপ্টেম্বর রাজধানী তেহরানে নৈতিকতা পুলিশ হেফাজতে মাহসা আমিনির মৃত্যুর পর থেকে সিস্তান-বেলুচিস্তানের বিক্ষোভকারীরাও সরকারবিরোধী বিক্ষোভ-সমাবেশ করেছেন।

সূত্র: এএফপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com