ভয়াবহ সন্ত্রাসের মাধ্যমে দেশে ভয়াল পরিবেশ সৃষ্টি করা হয়েছে: বিএনপি

0

ভয়াবহ সন্ত্রাসের মাধ্যমে দেশের মানুষকে ভীত সন্ত্রস্ত রেখে রাষ্ট্র ক্ষমতা ধরে রাখতে দেশে গুম, খুন, অপহরণ, হামলা, মামলা, গ্রেপ্তার ও নির্যাতন নিপীড়নের মাধ্যমে এক নাৎসিবাদী শাসন কায়েম করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

দলটির দাবি, দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং মানবিক মর্যাদা ভূলুণ্ঠিত করে দেশে এক ভয়াল পরিবেশ সৃষ্টি করা হয়েছে। এ ধরনের সহিংস জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প পথ নেই।

গতকাল শনিবার বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়। মহান বিজয় দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে বিএনপির র‍্যালিতে আওয়ামী হামলা হয়েছে দাবি করে এই বিবৃতি দেওয়া হয়।

বিজয় দিবসে কুষ্টিয়ার খোকসায় বিএনপির দলীয় কার্যালয় থেকে দলীয় পতাকা নামিয়ে কার্যালয় তালাবদ্ধ করে দিয়ে ৮ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা, কুষ্টিয়ার মিরপুরে স্মৃতিসৌধে যেতে বাধা প্রদান করা এবং লক্ষ্মীপুরের রামগতি, নড়াইলে, যশোর ও পাবনা জেলায় বাধা দেওয়ার ঘটনায় বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

বিবৃতিতে বলা হয়, মহান বিজয় দিবসে শান্তিপূর্ণভাবে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করতে গেলে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলায় আবারও প্রমাণিত হলো তারা দেশের স্বাধীনতাবিরোধী শক্তি এবং একটি সন্ত্রাসী সংগঠন। সারাদেশকে তার সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। একটি গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের ওপর কেবল বাধাই দেওয়া হচ্ছে না বরং যেকোনো জাতীয় দিবসের অনুষ্ঠানে কাপুরুষোচিত হামলা চালানো হচ্ছে। নেতাকর্মীদের রক্তাক্ত করা হচ্ছে। নির্দয়ভাবে গ্রেপ্তার করা হচ্ছে বিরোধী দলের নেতাকর্মীদের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com