শহীদ বুদ্ধিজীবী দিবসে বুদ্ধিজীবীদের প্রতি বিএনপি’র শ্রদ্ধা

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবী দিবসে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা ফুলেল শ্রদ্ধা জানান দলের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ নেতাকর্মীরা।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি।। সেটির আকাঙ্ক্ষা ছিল গণতন্ত্র। মানুষ স্বাধীনতা পাবে। কথা বলার অধিকার থাকবে। কিন্তু স্বাধীনতার ৫০ বছর পর আমাদের গণতন্ত্র অবরুদ্ধ, মানবাধিকার ভূলুণ্ঠিত।

তিনি বলেন, দেশে আজ মানবাধিকার নেই। কেবল চলছে নিপীড়ন নির্যাতন, জুলুম, হত্যা, গুম, খুন আর নির্বিচারে গুলি। এই পরিস্থিতিতে দেশের মানুষ আজ তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য রাস্তায় নেমে এসেছে।

আমান বলেন, দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। এক দলীয় শাসনের চাপে বাংলাদেশের জনগণ অবরুদ্ধ অবস্থায় আছে। এখান থেকে মুক্তির জন্য স্বাধীনতা সংগ্রামের মতো আরেকটি যুদ্ধ, আরেকটি অভ্যুত্থান প্রয়োজন।

তিনি বলেন, সেই সংগ্রাম আর অভ্যুত্থানের জন্য মানুষ আজ রাজপথে নেমে এসেছে। স্বাধীনতার ৫০ বছর পর মানুষ তার ভোটাধিকার আর গণতন্ত্র ফিরে পাবে সেই প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com