‘বিএনপির আন্দোলন জনগণের আন্দোলনে পরিণত হয়েছে, আর সেই আন্দোলনে পুলিশ হামলা চালাচ্ছে’

0

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা, হত্যা ও নেতাকর্মীদের গণগ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

শুক্রবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশের (অ্যাব) সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজুর সভাপতিত্বে ও বিএসপিপির সদস্য সচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ।

সমাবেশ বক্তারা বলেন, বর্তমান সরকার গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। মানুষের এসব অধিকার ফিরিয়ে দিতে বিএনপি যে আন্দোলন শুরু করছে, তা আর বিএনপির একার আন্দোলন নেই। এটি জনগণের আন্দোলনে পরিণত হয়েছে। আর সেই আন্দোলনে পুলিশ বর্বরোচিত হামলা চালিয়েছে। সেই হামলায় একজন মারা গেছে।

বিএনপি নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে তারা বলেন, ৭ ডিসেম্বর পুলিশ শুধু বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ওপর হামলাই চালায়নি নির্বিচারে গ্রেফতারও করেছে। তারপরও সমাবেশের স্থান নির্ধারণের জন্য বরকত উল্লাহ বুলুসহ নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেছেন। দুইপক্ষের মধ্যে যখন আলোচনা চলছে, তখন রাতের অন্ধকারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তুলে নিয়ে গেছে।

তারা আরো বলেন, যতই হামলা চালানো হোক, নেতাকর্মীদের গ্রেফতার করা হোক, আগামীকালের সমাবেশ সফল হবে। আমাদের নেতার অভাব নেই। মুক্তিযুদ্ধের সময় যেমন রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছিলাম আমরা, তেমনি জীবন দিয়ে হলেও মানুষের জন্য গণতন্ত্র, ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com