দেশের জনগণের অধিকার ফিরিয়ে আনার জন্য আবারও যুদ্ধ করব: টুকু

0

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আমি মুক্তিযোদ্ধা। আমরা ১৯৭১ সালে দেশকে স্বাধীন করার জন্য জীবনকে বাজি রেখে যুদ্ধ করেছিলাম। আজ এ মঞ্চ থেকে ঘোষণা দিচ্ছি- দেশের জনগণের অধিকার ফিরিয়ে আনার জন্য আবারও যুদ্ধ করব।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা ততদিন লড়াই করব যতদিন না পর্যন্ত এদেশের জনগণের গণতন্ত্রের অধিকার, ভাতের অধিকার, বাঁচার অধিকার, স্বাধীনভাবে চলার অধিকার আদায় না হয়।

গতকাল শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এ কী সেই বাংলাদেশ যে বাংলাদেশের জন্য লাখো মানুষ জীবন দিয়েছে, মা-বোনরা ইজ্জত দিয়েছে? আজ ৫০ বছর পরেও ভোটের অধিকার, বাঁচার অধিকারের জন্য গণআন্দোলন করতে হচ্ছে। তাই আমরা একটি লক্ষ্যে এখানে সমাবেত হয়েছি। সেটা হলো গণতন্ত্র, গণতন্ত্র ফেরত এলে খালেদা জিয়া মুক্তি পাবেন, তারেক রহমান ফিরে আসবেন। বিজয়ের এ মাসে আমরা এ লক্ষ্যে আন্দোলন গড়ে তুলব।

রাজশাহীর পুলিশকে উদ্দেশ্য করে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, যদি আওয়ামী লীগ করার ইচ্ছে থাকে তাহলে আওয়ামী লীগ করেন। এটা আপনার গণতান্ত্রিক অধিকার। কিন্তু দয়া করে উর্দি খুলে রাস্তায় আসেন, আমাদের সঙ্গে লড়াই করেন দেখি কত পারেন। আমার গুলি, আমার বন্দুক, আবার আমার ওপরই চালাবা এটা হতে পারে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com