‘অগ্নি সন্ত্রাস’ করে বিএনপি’র ওপর দায় চাপানো আ.লীগের পুরনো অভ্যাস: মির্জা আব্বাস

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকারের যারা পান্ডা বাহিনীর মনোবল উদ্দীপ্ত করার জন্য বিএনপির বিরুদ্ধে আগুন সন্ত্রাসের অভিযোগ করছে। আগুন সন্ত্রাস তো বিএনপি করে না, আগুন সন্ত্রাস করেছে আওয়ামী লীগের লোকজন, আওয়ামী লীগের এমপি। বরিশালের এক এমপি বিহঙ্গ পরিবহনে আগুন লাগিয়েছিল এটা প্রেসক্লাবের সামনে তার নেতাকর্মীরা প্রকাশ করেছিল। এরাই বলেছিল বাসের মধ্যে আগুন কারা লাগিয়েছিল।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ড্যাবের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি‌র আয়োজন করা হয়।

মির্জা আব্বাস বলেন, অগ্নি সন্ত্রাস শব্দটিকে ব্যবহার করে বিএনপির ওপর চাপ প্রয়োগ করা হচ্ছে। অপরাধ করে কারা, আর চাপিয়ে দেয় বিএনপির লোকজনের ওপর।

তিনি বলেন, আগ বাড়িয়ে আওয়ামী লীগ অগ্নি সন্ত্রাসের কথা বলছে। কারণ আন্দোলন করার সময় আওয়ামী লীগ যে কাজটি করবে সেটাই তারা এখন বলছে। এই কাজ আওয়ামী লীগ বহুবার করেছে। এখন আবার করবে তা আগেই বলে দিচ্ছে। এটা আমরা বুঝে ফেলেছি, হয়তো বুঝতে একটু দেরি হয়েছে।

মির্জা আব্বাস বলেন, বিএনপি আন্দোলন করবে শান্তিপূর্ণ অহিংস। জনগণের আন্দোলন হচ্ছে বিএনপির আন্দোলন।

তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় বলে বিএনপির ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করতে পারেনি। এখন আমরা প্রেসক্লাব নয়া পল্টনের গন্ডি পেরিয়ে সারা বাংলাদেশে বিভাগীয় সমাবেশ করছি। সেই বিভাগীয় সমাবেশে জনস্রোত ঠেকাতে এই সরকার এমন কোনো চেষ্টা নেই যা তারা করেনি। আমাদের সমাবেশ কেন্দ্র করে সকল ধরনের যানবাহন, লঞ্চ, খেয়া এমন কি রিকশা পর্যন্ত বন্ধ করে দিয়েছে। সমস্ত পরিবহন ব্যবস্থা অচল করে দিয়েছে।

এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম ও ড্যাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com