গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া জনগণের মুক্তি মিলবে না: দুদু

0
দেশের অবস্থা ভয়াবহ উল্লেখ করে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘অর্থনৈতিক, রাজনৈতিক প্রশাসনিক কোন ক্ষেত্রে শৃঙ্খলা নেই। সবকিছুকে চূড়ান্তভাবে দলীয়করণ করা হয়েছে।

 

তিনি বলেন, ‘চারিদিকে এখন গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের চূড়ান্ত বহিঃপ্রকাশের আলামত দেখা যাচ্ছে । এই আন্দোলন ’৭১ সালের মুক্তিযুদ্ধের  মনে করিয়ে দেয়। গণতন্ত্র আর অধিকারের স্বীকৃতি ছাড়া মানুষ ঘরে ফিরে যাবে না।

 

রবিবার (৬ নভেম্বর) জাতীয় নেতা মরহুম তরিকুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোর সদর উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্দ্যোগে ‘শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণের একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। যশোর জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠানটি হয়।

 

শামসুজ্জামান দুদু বলেন, ‘ গণতন্ত্রের জন্য মানুষের যে আকুতি, ভোট দেয়ার যে আকুতি, স্বাধীনতার জন্য যে আকুতি, সেটি যদি বর্তমান কর্তৃত্বববাদী সরকার অনুধাবন করতে পারত, তাহলে তারা পদত্যাগ করতো।

 

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য অতি শীঘ্রই নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে। এবং নির্বাচন কমিশন পুনর্গঠন  করতে হবে। তাছাড়া কোন নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আর গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া জনগণের মুক্তি মিলবে না।

 

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই শীর্ষনেতা বলেন, ‘আপনারা ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতি নিন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য আন্দোলন ছাড়া কোন বিকল্প পথ নাই।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com