রুশ হুশিয়ারি সত্ত্বেও ইউক্রেনের জন্য বড় সহায়তার ঘোষণা দিল যুক্তরাষ্ট্র

0

ট্যাংক, সাঁজোয়া যান, ড্রোন এবং বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কিনতে ইউক্রেনকে ৪০০ মিলিয়ন ডলারের আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এর মাধ্যমে রাশিয়ার হুশিয়ারি সত্ত্বেও ইউক্রেন যুদ্ধে নিজেকে আরো গভীরভাবে জড়িয়ে ফেলল ওয়াশিংটন। খবর রয়টার্সের।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে পেন্টাগনের ডেপুটি প্রেস সেক্রেটারি সাবরিনা সিং বলেছেন, ইউক্রেনকে ৯০টি-৭২ ট্যাংক দেওয়া হবে। এগুলো সব আসবে চেক রিপাবলিক থেকে। এর মধ্যে ৪৫টি সংস্কার করার অর্থ ওয়াশিংটন দেবে এবং বাকি ৪৫টির অর্থ দেবে নেদারল্যান্ড।

সাবরিনা বলেন, আগামী ডিসেম্বরের শেষ নাগাদ এসব ট্যাংকের প্রথম চালান পাবে ইউক্রেন।

দক্ষিণ ইউক্রেনের মস্কো-নিয়ন্ত্রিত খেরসন অঞ্চল পুনরুদ্ধার করার জন্য ইউক্রেনীয় বাহিনী আক্রমণাত্মক অভিযানে এগিয়ে যাওয়ার আগে এই অতিরিক্ত সামরিক সহায়তা দিল ওয়াশিংটন।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার এক ভাষণে খেরসন থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে আনার নির্দেশ দিয়েছেন যার অর্থ হচ্ছে রাশিয়া খেরসনের হাতছাড়া হওয়া এলাকাগুলো পুনর্দখলের জন্য বড় ধরনের অভিযান চালাতে যাচ্ছে।

এ অবস্থায় ইউক্রেনকে ট্যাংক সরবরাহ করার জন্য মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছিলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তিনি শুক্রবার এক টুইটার বার্তায় ইউক্রেনের জন্য নতুন করে আরো ৪০০ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা করায় মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com