বিচারকদের ঘাড়ে বন্দুক রেখে সুষ্ঠু বিচার ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়েছে সরকার: ফখরুল

0

বিচারকদের ঘাড়ে বন্দুক রেখে সুষ্ঠু বিচার ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়ে সরকার এখন বিএনপির নেতাকর্মীকে হত্যার কর্মসূচি গ্রহণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মিথ্যা মামলায় আদালত কর্তৃক ময়মনসিংহ জেলাধীন গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াদুজ্জামান রিয়াদসহ ৭ জনকে ফাঁসি ও ৩ জনকে কারাদন্ডাদেশ প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান নিষ্ঠুর ও গণবিরোধী সরকার ফ্যাসিবাদী কায়দায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে নিষ্ঠুর দমন-নিপীড়ন জারি রেখে নিজেদের একদলীয় দুঃশাসন চিরস্থায়ী করতে সাজানো মামলায় ফরমায়েসি রায়ের মাধ্যমে ময়মনসিংহ জেলাধীন গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াদুজ্জামান রিয়াদসহ ৭ জনকে ফাঁসি ও ৩ জনকে কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।

এভাবে গত ১৪ বছর ধরে মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে শুধু নাজেহাল নয়, সর্বোচ্চ সাজা দিয়ে নির্মূল করার সর্বনাশা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই সরকার মরণখেলায় মেতে উঠেছে। বিচারকদের ঘাড়ে বন্দুক রেখে সুষ্ঠু বিচার ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়ে নিশিরাতের বর্তমান অবৈধ সরকার এখন বিএনপির নেতাকর্মীকে হত্যার কর্মসূচি গ্রহণ করেছে। এভাবে আওয়ামী অবৈধ সরকার জনপদের পর জনপদ বধ্যভূমি তৈরি করেছে।

তিনি বলেন, সরকার দেশ শাসনে নজিরবিহীন ব্যর্থতা ঢাকতেই এখন ঘাতকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে নানা মেয়াদের সাজাসহ এখন ফাঁসির দড়ি ঝুলিয়ে দিচ্ছে। এটি আওয়ামী জুলুমবাজ সরকারের সুদূরপ্রসারী মাস্টারপ্ল্যানেরই অংশ। এসব মাস্টারপ্ল্যানের উদ্দেশ্যই হচ্ছে দেশকে বিরোধী দল ও মতশূন্য করা। তবে সরকারের সকল অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণ সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। জনদাবি মেনে দমন-নিপীড়ন বন্ধ এবং পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে বর্তমান সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে মিথ্যা মামলায় ময়মনসিংহ জেলাধীন গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াদুজ্জামান রিয়াদসহ ৭ জনের ফাঁসি ও ৩ জনের কারাদন্ডাদেশ প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com