লুটপাটের এ সরকার আর কয়দিন ক্ষমতায় থাকলে দেশের সব অর্জন রসাতলে যাবে: টুকু

0

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, লুটপাটের এ সরকার আর কয়দিন ক্ষমতায় থাকলে দেশের সব অর্জন রসাতলে যাবে। ইতোমধ্যে দুর্ভিক্ষ হাতছানি দিতে শুরু করেছে।

মানুষ না খেয়ে আছে। বিদ্যুৎ নেই, গ্যাস নেই, পানি নেই, ব্যাংকে টাকা নেই, মানুষের পেটে ভাত নেই। এ অবস্থার পরিবর্তনের জন্য সবাইকে রাজপথে নেমে আসতে হবে। দেশের মানুষের অধিকার রক্ষায়, তাদের রুটি-রুজি নিশ্চিত করতে, তাদের ভোটাধিকার-মানবাধিকার রক্ষার লড়াইয়ের অংশ হিসেবে আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে জনসমুদ্রে পরিণত করা হবে। এখান থেকেই সরকার পতনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে যুবদলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভায় তিনি এসব কথা বলেন। ঢাকার মহাসমাবেশ উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

টুকু বলেন, বিএনপিতো এখনও আন্দোলন শুরুই করেনি। অথচ তাতেই সরকারের মধ্যে কাঁপুনি শুরু হয়ে গেছে। তারা আবোল-তাবোল বকতে শুরু করেছে। ভীত হয়ে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে বাধা দিচ্ছে। সারাদেশে নেতাকর্মীদের গ্রেফতার করছে। কিন্তু এ হামলা-মামলা দিয়ে বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে ব্যাহত করা যাবে না। এবারের লড়াইটা দেশকে রক্ষার, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের অস্তিত্বের লড়াই।

সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, এ সরকারের পতনের জন্য সবাইকে ঝাপিয়ে পড়তে হবে। গণতান্ত্রিক আন্দোলনকে সফল করতে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। সেই আন্দোলনে তিনি সবার আগে থাকবেন। অবৈধ এ ফ্যাসিস্ট সরকারকে না হটিয়ে তারা কেউ ঘরে ফিরবেন না। মহাসমাবেশকে বাধা দিতে সরকার অনেক কৌশল নেবে, বাধা নাটক করবে। কিন্তু সবকিছুকে অতিক্রম করে স্মরণকালের সবচেয়ে বড় মহাসমাবেশ হবে ওইদিন। সেই প্রস্তুতি নিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com