হত্যা-ধর্ষণের আসামিরা হচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদক

0

আসন্ন শাখা ছাত্রলীগের কমিটিতে পদ পেতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বর্তমান সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক সমর্থিত পদ প্রত্যাশী অন্তত অর্ধশত নেতাকর্মী সিভি জমা দিয়েছেন। যাদের অধিকাংশরই নেই ছাত্রত্ব। এ ছাড়া হত্যা-ধর্ষণসহ বিভিন্ন মামলার আসামিরা পরে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে।

বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী অনূর্ধ্ব-২৭ বছর (২০০৬ সাল থেকে শেখ হাসিনার নির্দেশে অনূর্ধ্ব-২৯ নির্ধারিত) বয়সী বাংলাদেশের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র বা ছাত্রী বাংলাদেশ ছাত্রলীগের প্রাথমিক সদস্য হতে পারেন। তবে সদস্যপদ ঠিক রাখার মূল শর্ত হলো শিক্ষা জীবন অব্যাহত থাকা। অথচ কুবি ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মধ্যে অনেকেরই ছাত্রত্ব নেই এবং বয়স উত্তীর্ণ।

সোমবার (৩১ অক্টোবর) বর্তমান সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহীসহ তার সমর্থিত পদপ্রত্যাশী নেতাকর্মীরা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন এবং উপ-সাংস্কৃতিক সম্পাদক ফাহিম ইসলাম লিমনের নিকট সিভি জমা দেন।

দু’গ্রুপের অর্ধশত নেতাকর্মী সিভি জমা দিলেও অছাত্র ও বিভিন্ন অভিযোগ ও মামলায় দোষী সাব্যস্তরা সিভি জমা দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন উদীয়মান নেতাকর্মীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com