যুক্তরাজ্যের দক্ষিণপূর্বাঞ্চলীয় জেলা কেন্টের উপকূলীয় শহর ডোভারে বোমা হামলা

0

যুক্তরাজ্যের দক্ষিণপূর্বাঞ্চলীয় জেলা কেন্টের উপকূলীয় শহর ডোভারে এক অভিবাসী কেন্দ্রে বোমা হামলা হয়েছে। এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই হামলাকারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, হামলার পর আত্মহত্যা করেছেন তিনি।

প্রত্যক্ষদর্শী বরাত দিয়ে বিবিসিকে ডোভার পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রোববার সাড়ে ১১ টার দিকে ওই ব্যক্তি ডোভারের অভিবাসন কেন্দ্রের কাছে পৌঁছে ভবনটি লক্ষ্য করে দু’টি পেট্রোল বোমা ছুড়ে মারেন, তারপর ছুটে গিয়ে পার্ক করা একটি গাড়িতে করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

হামলার কিছুক্ষণ পরেই অভিবাসী কেন্দ্রের নিকটস্থ একটি পেট্রোল পাম্পের কাছে এক ব্যক্তিকে গাড়ির ভেতর মৃত অবস্থায় উদ্ধার করা হয়। গাড়ির ভেতর একটি বোমাও পাওয়া গেছে।

অভিবাসী কেন্দ্রের সিসিটিভি ফুটেজের ছবির সঙ্গে গাড়িতে থাকা মৃতদেহের ছবি মিলে গেছে বলে বিবিসিকে জানিয়েছে ডোভার পুলিশ। সেই সঙ্গে গাড়িতে থাকা বোমাটি ইতোমধ্যে যুক্তরাজ্য পুলিশের এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল ইউনিটের সদস্যরা নিষ্ক্রিয় করেছেন বলেও নিশ্চিত করেন তারা।

ঠিক কী কারণে এই হামলা ঘটল— এখনও স্পষ্ট নয়। বোমার আঘাতে অভিবাসী কেন্দ্রের দুই ব্যক্তি আহত হয়েছেন, তবে তাদের আঘাত গুরুতর নয়।

কেন্ট পুলিশ ইতোমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে। যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েল্লা ব্রাভারম্যান এই ঘটনাকে ‘কষ্টকর’ উল্লেখ করে এক টুইটবার্তায় বলেন, ‘যারা আহত হয়েছেন, তাদের জন্য সমবেদনা। পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে এবং আমরা সবাইকে তদন্তে সহযোগিতার আহ্বান জানাচ্ছি। তদন্তের হালনাগাদ পরিস্থিতি জানতে আমি নিয়মিত খোঁজ-খবর রাখছি।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com