বারাক ওবামা মাঠে নামায় ডেমোক্রেট শিবিরে স্বস্তি

0

ডেমোক্রেটদের বিজয়ের পথ সুগম করতে মধ্যবর্তী নির্বাচনের ৭ দিন আগে মাঠে নেমে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ভোটারদের হাস্যরসের মধ্যে বলেছেন, আমি কাউকে শত্রু ভাবি না। সকলেই আমার বন্ধু-সহকর্মী। সকলকে নিয়েই আমেরিকা। তাই সামনের নির্বাচনের বৈতরণীও পাড়ি দিতে হবে কঠোর বাস্তবতাকে মেনে নিয়েই। অর্থনৈতিক সংকট, মুদ্রাস্ফীতি এবং নিত্য প্রয়োজনীয় পণ্য-সামগ্রীসহ সবধরনের সামগ্রী উৎপাদন ও পরিবহনের যে সমস্যা-সংকট, তা শুধু আমেরিকায় নয়, গোটাবিশ্বে বিরাজ করছে।

৩০ অক্টোবর নির্বাচনী ময়দানে তার দ্বিতীয় দিনের কর্মসূচি ছিল জর্জিয়া। হ্যাটসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন গেটওয়ে সেন্টারের নির্বাচনী সমাবেশে ওবামা বললেন, ইউএস সিনেট প্রার্থী হিসেবে রিপাবলিকান প্রার্থী হার্শেল ওয়াকার ভালো একজন ফুটবল খেলোয়াড়-এটি অস্বীকারের উপায় নেই। তবে রাজনীতির ময়দানে তিনি একেবারেই যোগ্য নন। জনগণের মাঝে থেকে তৈরী হওয়া সংগঠকরাই পারবেন যোগ্য প্রতিনিধিত্ব করতে। এক্ষেত্রে পুনরায় জয়ী হবার যোগ্যতা রাখেন ডেমোক্রেট প্রার্থী সিনেটর ওয়ারনক। এ সময় ৭ হাজার অধিক ভোটারের সকলেই বিপুল করতালিতে গোটা এলাকা মুখরিত করে তোলেন।

উল্লেখ্য, নির্দিষ্ট সময়ের কয়েক ঘণ্টা আগে থেকেই হাজারো জনতা সমাবেশ স্থলে জড়ো হয়ে ওবামার সান্নিধ্য পাবার অপেক্ষায় ছিলেন। ওবামা বক্তব্য প্রদানের আগে ও পরে যতটা সম্ভব বেশী সংখ্যক মানুষের সাথে হাত মিলিয়েছেন। সকলকে অভিভূত করেছেন দলীয় প্রার্থীর পক্ষে ভোটের ময়দানে সরব থাকার জন্যে। এ সময় জর্জিয়া স্টেট গভর্ণর প্রার্থী বহুল আলোচিত স্ট্যাসী আব্রামসও ছিলেন ওবামার পাশে। ওবামা স্ট্যাসীকে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ একজন রাজনীতিক হিসেবে তাকেও বিপুল বিজয় প্রদানে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ওবামা বলেছেন, দলীয় বিভাজনের উর্ধ্বে থাকতে হবে এবং ব্যালট যুদ্ধে বিবেচনায় রাখতে হবে প্রার্থীর যোগ্যতাকে। তাহলেই মহল বিশেষের সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতি এগিয়ে চলা সম্ভব হবে। ট্রাম্পের নামোল্লেখ না করে ওবামা বলেন, কিছু লোকের দায়িত্ব-জ্ঞানহীন আচরণে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠান হুমকির সম্মুখীন। এটা কারো জন্যই শুভ নয়। সবকিছুকে সামনে রেখেই যোগ্য প্রার্থীকে জয় দিতে হবে যারা যুক্তরাষ্ট্রের নেতৃত্ব অটুট ও সম্মান অটুৃট রাখতে সক্ষম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com