জনগণের দাবি আদায়ের জন্য আমরা লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আন্দোলন করি: নজরুল

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি লাশের রাজনীতি করে না। লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয় তাহলে আমাদের প্রায় হাজারখানেক নেতাকর্মীকে খুন করা হয়েছে, গুম করা হয়েছে হাজারো। গত কয়েক মাসের চলমান আন্দোলনে পাঁচ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। লাশের কি অভাব আছে? কিন্তু আমরা লাশ নিয়ে রাজনীতি করি না। 

গতকাল রোববার (২৩ অক্টোবর) গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এসব কথা বলেন তিনি। এর আগে ন্যাপ ভাসানী এবং পিপলস লীগের সঙ্গে সংলাপ করে বিএনপি।

শনিবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখন বিএনপির উদ্দেশ হলো একটা ঘটনা ঘটানো। তারা লাশ ফেলতে চায়। লাশ ফেলে আন্দোলন জমাতে চায়। তার এই বক্তব্যের প্রসঙ্গে বিএনপির এই নেতা আরও বলেন, জনগণের দাবি আদায়ের জন্য আমরা লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আন্দোলন করি। আওয়ামী লীগ যেসব কথা বলে, এর বাইরে তাদের আর সঠিক বা ভালো কথা বলার মুখও নাই। সামর্থ্যও নাই।

তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা বিএনপিকে ভুলে যেতে হবে— ওবায়দুল কাদেরের এই বক্তব্য প্রসঙ্গে সাবেক এই শ্রমিক নেতা বলেন, আমরা ভুলে গেলে তাদের সুবিধা হয়। কিন্তু মনে রাখা উচিত যে, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। জনগণের সুবিধার জন্য রাজনীতি করি। দেশের মানুষের সুবিধা হলো, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

নজরুল ইসলাম খান বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং দেশের বাঁচানোর জন্য যুগপৎ আন্দোলন করতে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করছি। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ ভাসানী এবং বাংলাদেশ পিপলস লীগের সঙ্গে আমরা আলোচনা করেছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com