৮০ বছরে পা দিচ্ছেন বাইডেন

0

ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েছেন জো বাইডেন। আগামী মাসে তিনি ৮০ বছরে পা দেবেন। তারপরও পরবর্তী মার্কিন নির্বাচনে অর্থাৎ ২০২৪ সালেও তিনি প্রেসিডেন্ট প্রার্থী হবেন বলে ইঙ্গিত দিয়েছেন। যদি তিনি দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট হন তখন মেয়াদ শেষে তার বয়স দাঁড়াবে ৮৬ বছরে।

এমএসএনবিসিকে দেওয়া এক সাক্ষতকারে শুক্রবার (২১ অক্টোবর) বাইডেন বলেছেন, পরবর্তী নির্বাচনেও তার প্রার্থী হওয়ার ইচ্ছা রয়েছে।

বাইডেন বলেন, আমি এখনো আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত নেয়নি তবে আগামী নির্বাচনেও আমার লড়াই করার ইচ্ছা রয়েছে। তাছাড়া এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য যথেষ্ট সময় রয়েছে বলেও জানান তিনি।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, যদি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের প্রার্থী হন তাহলে পুনরায় নির্বাচন করার জন্য তিনি উৎসাহ পাবেন।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে জোর দিয়ে বলেছেন, ডেমোক্র্যাটিক কৌশলবিদ ও মিডিয়া আউটলেট থেকে বয়স নিয়ে উদ্বেগ সত্ত্বেও ২০২৪ সালে আবার নির্বাচনে অংশ নিতে চান বাইডেন।

যদিও এক মাস আগে অন্য এক সাক্ষাতকারে বাইডেন বলেছিলেন, ২০২৪ সালের নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত নয় বা এখনো এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com