চীনাদেরই তাইওয়ান সমস্যার সমাধান করতে হবে: চীনা প্রেসিডেন্ট

0

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং রোববার বলেছেন, চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি) নতুন যুগে তাইওয়ান সমস্যার সমাধানের জন্য এর সামগ্রিক নীতি বাস্তবায়ন করবে এবং জাতীয় পুনর্মিলনের কারণকে অবিচলভাবে এগিয়ে নেবে।

সিপিসি ২০তম জাতীয় কংগ্রেসের উদ্বোধনী অধিবেশনে শি জিনপিং বলেন, ‘তাইওয়ান সমস্যার সমাধান চীনাদেরই একটি বিষয়, আর বিষয়টি চীনাদেরই সমাধান করতে হবে।’

তিনি বলেন, “আমরা সর্বোচ্চ আন্তরিকতা ও প্রচেষ্টার সঙ্গে শান্তিপূর্ণ পুনর্মিলনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাব। কিন্তু আমরা ক্ষমতা প্রয়োগ, পরিত্যাগ করার প্রতিশ্রুতি দিচ্ছি না এবং প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণের অধিকার আমাদের আছে। এটি শুধুমাত্র বহিরাগত শক্তি ও ‘তাইওয়ানের স্বাধীনতা’ চাওয়া কিছু বিচ্ছিন্নতাবাদী এবং তাদের বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপের হস্তক্ষেপের জন্য নির্দেশিত। এটা কোনোভাবেই আমাদের তাইওয়ানের দেশবাসীকে লক্ষ্য করে নয়।”

জিনপিং বলেন, ইতিহাসের চাকা চীনের পুনর্মিলন এবং চীনা জাতির পুনরুজ্জীবনের দিকে ঘুরছে। আমাদের দেশের সম্পূর্ণ পুনর্মিলন অবশ্যই উপলব্ধি করতে হবে এবং এটি নিঃসন্দেহে বাস্তবায়িত হতে পারে!

তিনি বলেন, ‘আমরা সবসময় আমাদের তাইওয়ানের স্বদেশীদের প্রতি শ্রদ্ধা ও যত্ন দেখিয়েছি এবং তাদের সুবিধা দেয়ার জন্য কাজ করেছি। আমরা তাইওয়ান প্রণালী জুড়ে অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিনিময় এবং সহযোগিতার প্রচার চালিয়ে যাব।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com