ডেমোক্রেটিক পার্টিকে ‘যুদ্ধবাজদের একটি অভিজাত চক্র’ বলে পার্টি ছাড়লেন তুলসী

0
ডেমোক্রেটিক পার্টিকে ‘জাতির প্রতিটি ইস্যুকে বর্ণবাদী রূপ দেওয়ার কারিগর’ এবং ‘যুদ্ধবাজদের একটি অভিজাত চক্র’ বলে অভিহিত করে দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তুলসী গ্যাবার্ড। গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে প্রার্থী হয়েছিলেন তুলসী গ্যাবার্ড। সেই দলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে মঙ্গলবার (১১ অক্টোবর) ২০ বছরের সম্পর্ক ছিন্ন করলেন তিনি।

 

টুইটার হ্যান্ডলে পোস্ট করা প্রায় ৩০ মিনিটের একটি ভিডিওতে তুলসী গ্যাবার্ড দল ত্যাগের ঘোষণা দেন। ভিডিওতে তিনি ডেমোক্রেটিক পার্টির অভ্যন্তরীণ চর্চা নিয়ে কঠোর সমালোচনা করেছেন।

 

যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ বিরোধী বর্ণবাদের জন্য ডেমোক্রেটিক পার্টিকেই দোষারোপ করেছেন তুলসী। তিনি বলেছেন, এ দলের সঙ্গে আর কোনো সম্পর্ক রাখা তার পক্ষে সম্ভব নয়।

 

ভিডিওতে তুলসী গ্যাবার্ড বলেন, ‘আমি আজকের এই ডেমোক্রেটিক পার্টিতে আর থাকতে পারি না, যেটি এখন যুদ্ধবাজদের অভিজাত চক্রে পরিণত হয়েছে। যে দল নিয়ন্ত্রিত হচ্ছে অমূলক এক ভীতিজনিত সচেতনতা থেকে। এই চক্র প্রতিটি বিষয়কে বর্ণবাদে রূপ দিয়ে আমাদের বিভক্ত করে এবং শ্বেতাঙ্গ বিরোধী বর্ণবাদকে উসকে দেয়।’

 

গ্যাবার্ড তার ডেমোক্র্যাট সহকর্মীদের দল ছেড়ে তার সঙ্গে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন। অবশ্য তিনি এখন পর্যন্ত তার নতুন রাজনৈতিক ভাবনা বা বিরোধী রিপাবলিকান পার্টিতে যোগদানের বিষয়ে কোনো ইঙ্গিত দেননি।

 

তুলসী গ্যাবার্ড বেড়ে উঠেছেন হাওয়াইতে। ২১ বছর বয়সে হাওয়াই স্টেট হাউসে প্রার্থী হোন। এর আগে তিনি কখনো রাজনীতিতে যুক্ত ছিলেন না। ডেমোক্রেটিক পার্টিতে আছেন ২০ বছর ধরে।

 

তুলসী মনে করছেন, দেশের মানুষের মৌলিক স্বাধীনতা ক্ষুণ্ন করছে ডেমোক্রেটিক পার্টি। তিনি এমন একটি সরকারে বিশ্বাস করেন যা জনগণের দ্বারা পরিচালিত এবং জনগণের জন্য কাজ করে। কিন্তু আজকের ডেমোক্রেটিক পার্টি এই মূল্যবোধের ধার ধারে না।

 

তুলসী বলেন, ‘দুর্ভাগ্যবশত, আজকের ডেমোক্রেটিক পার্টি অত্যন্ত ক্ষমতাবান অভিজাতদের দ্বারা পরিচালিত একটি সরকারের পক্ষে অবস্থান নিয়েছে। আমি আমার সাধারণ সহকর্মীদের আহ্বান জানাচ্ছি, স্বাধীনচেতা ডেমোক্র্যাটদের ডেমোক্রেটিক পার্টি ছেড়ে আমার সঙ্গে যোগ দেওয়ার কথা ভাবা উচিত।’
উল্লেখ্য, তুলসী গ্যাবার্ড মার্কিন কংগ্রেসের প্রথম হিন্দু প্রতিনিধি, যিনি প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com