ইমরানের সরকারবিরোধী লংমার্চ ঠেকাতে ৪১০ মিলিয়ন রুপি খরচ করবে শেহবাজ

0

সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে লংমার্চের ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। তবে এই কর্মসূচির চূড়ান্ত তারিখ এখনও ঘোষণা করেননি তিনি।

অবশ্য তারিখ ঘোষণা না হলেও লংমার্চে অংশগ্রহণকারীদের কঠোর ভাবে মোকাবিলা করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের বর্তমান সরকার। এ লক্ষ্যে ৪১০ মিলিয়ন রুপির একটি প্রাথমিক বাজেটও অনুমোদন করেছে শেহবাজ শরিফের সরকার। মঙ্গলবার (১১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লংমার্চে অংশগ্রহণকারীদের কঠোর হস্তে মোকাবিলা করার জন্য ৪১০ মিলিয়ন বা ৪১ কোটির রুপিরও বেশি অর্থের প্রাথমিক বাজেট অনুমোদন করেছে পাকিস্তানের কেন্দ্রীয় সরকার। সোমবার দেশটির অর্থনৈতিক সমন্বয় কমিটি (ইসিসি) এই বাজেট অনুমোদন করে।

এছাড়া পাকিস্তানের রপ্তানিকারকদের সস্তায় বিদ্যুৎ দেওয়ার সিদ্ধান্তকেও সমর্থন করেছে তারা। সোমবার পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দারের সভাপতিত্বে ইসিসির ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

এক্সপ্রেস ট্রিবিউন বলছে, পিটিআইয়ের লংমার্চ মোকাবিলা করার জন্য তহবিল বরাদ্দ চেয়ে পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো দু’টি পৃথক সারাংশ গ্রহণ করেছে ইসিসি। পাকিস্তানের অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, ‘আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত ব্যয়ের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুকূলে ৪১০.২ মিলিয়ন রুপির একটি সম্পূরক অনুদান অনুমোদন করেছে ইসিসি।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com