গরু পাচার কাণ্ডে অনুব্রতর বিরুদ্ধে সাক্ষী দেয়া নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন শতাব্দী

0

গরু পাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিটে রয়েছে বীরভূমের সংসদ সদস্য শতাব্দী রায়ের নাম। তবে কি তিনি বীরভূম জেলা সভাপতির বিরুদ্ধে সাক্ষী দিয়েছেন কিংবা কোনো গুরুত্বপূর্ণ গোপন তথ্য সিবিআইকে জানিয়েছেন? এই প্রশ্ন নিয়ে রাজনৈতিক মহলে তুমুল গুঞ্জনের মাঝে বিষয়টি নিয়ে মুখ খুললেন চিত্রনায়কা সংসদ সদস্য শতাব্দী রায়।

তিনি জানান, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে তিনি কোনো অভিযোগই জানাননি, কোনো তথ্যও দেননি।

সিবিআই সূত্রে জানা যায়, অনুব্রতের বিরুদ্ধে একাধিক চার্জশিট তৈরি হয়েছে। যার মধ্যে একটি চার্জশিটে সাক্ষী হিসেবে ৯৫ জনের নামের তালিকা রয়েছে। সেই তালিকায় একটি নাম শতাব্দী রায়। এই চার্জশিট তৈরির ঠিক আগেই বীরভূমের তৃণমূল সংসদ সদস্যের বয়ান রেকর্ড করা হয়। তার থেকে পাওয়া তথ্য অনুযায়ী সাক্ষী হিসেবে নাম ঢোকানো হয়েছে বলে সিবিআই জানায়। শুধু শতাব্দীই নন, অনুব্রতের ঘনিষ্ঠ বেশ কয়েকজনের নাম সাক্ষী হিসেবে রয়েছে চার্জশিটে।

শতাব্দী কি তবে সিবিআইয়ের কাছে অনুব্রতর বিরুদ্ধে বয়ান দিয়েছেন? এ জন্য কি তাকে সাক্ষীর তালিকায় রাখা হয়েছে? এই গুঞ্জনের মাঝে শতাব্দী নিজেই মুখ খুললেন।

তিনি জানান, অনুব্রতের বিরুদ্ধে কোনো বয়ানই তিনি দেননি। তথ্য দেয়ার প্রশ্নই নেই। কেন তার নাম সাক্ষী হিসেবে দেয়া হলো তা বুঝতে পারছেন না তিনি।

অনুব্রতর নাম কয়লা কেলেঙ্কারিতে জড়ানোর পর সিবিআই কীভাবে তাকে জিজ্ঞাসাবাদ করেছিল তাও জানান তিনি।

শতাব্দী রায় জানান, একটি ফোন নম্বর দেখিয়ে তার কাছে সিবিআই কর্তারা জানতে চান, ওই নম্বরে কথোপকথন হয়েছে কিনা। তিনি জানান যে ওই নম্বরের ফোনটি তার কাছে থাকে না। সেটি বোলপুরের সহকারী ব্যবহার করেন। কোনো কর্মসূচির কথা সেই নম্বরের মাধ্যমেই জানানো হয়। তার জন্য জেলা সভাপতি কিংবা অন্য দায়িত্বপ্রাপ্ত নেতার সাথে ফোনে কথা বলা হয়েছে। এ সময় সিবিআই কর্তারা তার বয়ান রেকর্ডও করেন বলেও তিনি দাবি করেন।

এরপর তিনি আরো দৃঢ়তার সাথে জানান, সাক্ষী হিসেবে কাঠগড়ায় তোলা হলে তিনি স্পষ্ট জানিয়ে দেবেন, অনুব্রতর বিরুদ্ধে তার কোনো অভিযোগ নেই।
সূত্র : সংবাদ প্রতিদিন

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com