কাশ্মীর ইস্যুতে কোনও তৃতীয় ব্যক্তির মধ্যস্থতার দরকার নেই, ট্রাম্পকে জবাব ভারতের

0

ফেব্রুয়ারিতেই ভারত সফরে আসার কথা রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তার সফরের আগেই ফের একবার কাশ্মীর ইস্যু মাথা চাড়া দিয়ে উঠেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প বলেন, আমরা কিছু সীমান্ত নিয়ে একসঙ্গে কাজ করছি। কাশ্মীর নিয়ে ও পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক নিয়েও আমাদের আলোচনা হয়েছে। যদি আমরা সাহায্য করতে পারি, তাহলে অবশ্যই সাহায্য করব। আমরা খুব খুব গুরুত্বের সঙ্গে বিষয়টির দিকে নজর রাখছি।’

যদিও মার্কিন প্রেসিডেন্টের এহেন দাবি খারিজ করেছে ভারত। ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেয় কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করার ক্ষেত্রে কোনও তৃতীয় ব্যক্তির প্রয়োজন নেই।

সুইজরল্যান্ডের দাভোসে আয়োজিত ওয়ার্ল্ড ইকনমিক সামিট চলছে। সেখানেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক হয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। ওই বৈঠকে ইমরান কাশ্মীর ইস্যুতে ট্রাম্পের সাহায্য চান। ইমরান বলেন, পাকিস্তানের মাটিতে ভারত একটা বিরাট বিষয়। বিশেষ করে কাশ্মীর ইস্যুতে পাকিস্তান খুব চিন্তিত থাকে। আর এই ক্ষেত্রে সমস্যা সমাধানে আমেরিকা একটা বড় ভূমিকা পালন করতে পারে, যেটা আর কোনও দেশ পারবে না বলে মার্কিন প্রেসিডেন্টের কাছে আবেদন রাখেন ইমরান খান। এরপরেই মার্কিন প্রেসিডেন্ট ফের একবার কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতার বার্তা দেন। যদিও সেই প্রস্তাব ফের একবার নাকচ করে দিয়েছে ভারত। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com