পশ্চিম তীরে দুই ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করল ইসরায়েলি সৈন্যরা

0

অধিকৃত পশ্চিম তীরে গ্রেপ্তার অভিযান পরিচালনার সময় শুরু হওয়া সংঘর্ষে দুই ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। শনিবার উপত্যকার জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষের সময় প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, উপত্যকার সশস্ত্র ইসলামিক জিহাদ গোষ্ঠীর এক বন্দুকধারীকে গ্রেফতারের অভিযানের সময় ফিলিস্তিনিদের গুলিবর্ষণের মুখে পড়ে নিরাপত্তা বাহিনী।

টুইটারে দেওয়া বার্তায় ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, সৈন্যদের লক্ষ্য করে বিস্ফোরক ও মলতোভ ককটেল নিক্ষেপ করে কয়েক ডজন ফিলিস্তিনি। পাশাপাশি গুলিও চালায় তারা। পরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সদস্যরা সশস্ত্র সন্দেহভাজনদের লক্ষ্য করে গুলি চালায়। এতে দুজন নিহত হয়েছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি সৈন্যদের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত এবং ১১ জন আহত হয়েছেন। তবে এই বিষয়ে তাৎক্ষণিকভাবে ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন ইসলামিক জিহাদের ঘাঁটি রয়েছে জেনিনে। এই শহরের আশপাশে প্রায় প্রত্যেক দিনই ইসরায়েলি বাহিনীর সাথে ফিলিস্তিনিদের সংঘর্ষের ঘটনা ঘটছে। আগামী ১ নভেম্বর ইসরায়েলের নির্বাচনের আগে পশ্চিম তীরের অস্থিতিশীল নিরাপত্তা পরিস্থিতি তেলআবিবের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে।

এক বিবৃতিতে ইসলামিক জিহাদ বলেছে, দখলদার বাহিনী যত বেশি অপরাধ সংঘটিত করবে, প্রতিরোধ আন্দোলন তত কঠোর হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com