আওয়ামী লীগের পায়ের নিচ থেকে মাটি সরে গেছে, তারা এখন বেসামাল: নোমান

0

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে ও আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার অর্থনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তাদের পায়ের নিচ থেকে মাটি সরে গেছে।

নোমান বলেন, তারা এখন বেসামাল অবস্থায় আছে। জনগণের ওপর তাদের কোনো আস্থা নেই। তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না। সরকারের মন্ত্রীরা কখনো ভারতের কাছে, কখনো পুলিশের কাছে, আবার কখনো তাদের অনুগত নির্বাচন কমিশনারের ওপর নির্ভর করে পুনরায় ক্ষমতাকে কুক্ষিগত করার নীল নকশা করছে।

তিনি বলেন, দেশে বর্তমানে যে আর্থিক সংকট চলছে তার জন্য আওয়ামী লীগ  দায়ী। উন্নয়নের নামে সরকার একদিকে জনগণের ট্যাক্সের অপচয় করছে, অন্যদিকে ব্যাংকিং খাত ও বিদেশ থেকে ঋণ নিয়ে টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অবস্থা এখন তলাবিহীন ঝুড়ির মতো হয়ে গেছে।

গতকাল বুধবার (৩১ আগস্ট) বিকেলে চট্টগ্রামের কাজির দেউড়ী এলাকায় উত্তর জেলা বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান এসব কথা বলেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে সৃষ্ট মূল্যস্ফীতির প্রভাব পড়েছে দেশের সাধারণ জনগণের ওপর। লিটার প্রতি ৪৫ টাকা জ্বালানি তেলের দাম বাড়িয়ে আবার মাত্র ৫ টাকা কমানোর মাধ্যমে সরকার জনগণের সাথে তামাশা করছে।

বিএনপির এই নেতা বলেন, দমন-পীড়ন যত বাড়বে, আন্দোলন তত জোরদার হবে। রাষ্ট্রযন্ত্রের ওপর নির্ভর করে ক্ষমতাকে রক্ষা করা  যাবে না। সরকার যখন দেউলিয়া হয়ে যাবে তখন কোনো সরকারি বাহিনী কিংবা বিশ্বস্ত আমলারাও সরকারের সাথে থাকবে না। সুবিধাভোগীরা হয় পালিয়ে যাবে নয় তাদের দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে সাক্ষী দিয়ে নিজেরা বাঁচার চেষ্টা করবে।

তিনি বলেন, বিএনপি বর্তমানে অতীতের যেকোনো সময়ের চেয়ে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে শক্তিশালী ও সুসংগঠিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বেই বিএনপি আগামীতে সরকার গঠন করবে ইনশাল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com