গণবিরোধী সরকারের পতন ঘটিয়ে জনগণের শাসন কায়েম করা হবে: প্রিন্স

0

জ্বালানি তেলের দাম পাঁচ টাকা কমানো জনগণের সাথে প্রতারণা এবং তামাশা উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ৪৫ টাকা বাড়িয়ে ৫ টাকা কমিয়ে বাহাদুরি বা নজির স্থাপনের কিছু নেই। আছে লজ্জা, প্রতারণার গ্লানি।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম নিম্নমুখী। সরকার এক লাফে ৫০ শতাংশ দাম বাড়িয়ে এখন আবার পাঁচ শতাংশ কমিয়ে আাবারও জনগণের সাথে প্রতারণা করল। তীব্র বিক্ষোভের মুখে সরকারের এই পদক্ষেপ জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল মাত্র।

এমরান সালেহ প্রিন্স বলেন, এখন আন্তর্জাতিক বাজারে তেলের যে দাম, তাতে সরকার ৫ আগস্টের আগের দামের চেয়েও কম দাম নির্ধারণ করতে পারে। কিন্তু সরকার তা করছে না। তাদের দুর্নীতি, লুটপাট, যথেচ্ছাচারে রাষ্ট্রীয় কোষাগার, রিজার্ভের অবস্থা শোচনীয়। এজন্য জ্বালানি তেল, সারের দাম বৃদ্ধি করে জনগণের পকেট কাটা হচ্ছে।

তিনি বলেন, জনগণ ভিক্ষা চায় না। মালিকানার হিস্যা ও হিসাব চায়। কেন বার বার প্রতারণা করা হচ্ছে, চরম দুর্ভোগে ঠেলে দিচ্ছে, তা জনগণ জানতে চায়।

গতকাল মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাটের গারো পাহাড় সংলগ্ন গাজিরভিটা ইউনিয়নের সুমনিয়া পাড়া বাজারে নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি তেল, সার, নিত্যপণ্যের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে তৃণমূলে ধারাবাহিক কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ সমাবেশ ও মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বলেন, তেলের দাম ৫ টাকা কমিয়ে মন্ত্রীরা মিথ্যা বাহাদুরি দেখাচ্ছেন। বাহবা নিতে চাচ্ছেন। কিন্তু জনগণ তাদের প্রতারণা, অপকৌশল ধরে ফেলেছে। তীব্র অর্থনৈতিক সঙ্কটে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। আয় ইনকাম সঙ্কুচিত। ঘরে ঘরে হাহাকার। এ দূরাবস্থার জন্য সরকারই দায়ী। কিন্তু সরকার ও আওয়ামী লীগ এতটাই জনবিচ্ছিন্ন যে, তারা সর্বগ্রাসী এই সঙ্কট নিরসনে কোনও পদক্ষেপ না নিয়ে একদিকে পেশীশক্তি, সন্ত্রাস করে গণআন্দোলন দমন করতে চাচ্ছে। অন্যদিকে হাজার হাজার কোটি টাকা অপচয় করে ইভিএম এর মাধ্যমে আবারও কারচুপি, ষড়যন্ত্রের নির্বাচনের অগ্রসর হচ্ছে। নতুন করে দুর্নীতি করতে ১৫০ আসনের জন্য ইভিএম কেনা হচ্ছে।

তিনি বলেন, ইভিএম তো নয়ই। বর্তমান নির্বাচন কমিশন ও তাদের নিয়োগদাতা সরকারের অধীনেও আগামী নির্বাচন হবে না। তিনি জনগণের প্রতি চলমান আন্দোলন এগিয়ে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, অচিরেই চূড়ান্ত আন্দোলনের ডাক আসবে। আন্দোলনের মাধ্যমে গণবিরোধী সরকারের পতন ঘটিয়ে জনগণের শাসন কায়েম করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com