জুলুমবাজ সরকারের কাজই হচ্ছে ‘গরু মেরে জুতা দান’: মান্না

0

জ্বালানি তেলের দাম ৫ টাকা কমানোকে ‘গরু মেরে জুতা দান’ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

সাবেক এই ডাকসু ভিপি বলেন, সোমবার রাত ১টার পর থেকে ডিজেল, পেট্রোল, অকটেন ও কেরোসিনের দাম লিটারে পাঁচ টাকা করে কমাচ্ছে সরকার।

জনগণের ক্রয়ক্ষমতাকে বিবেচনা না করে গত ৬ আগস্ট ৮৯ টাকার অকটেনে ৪৬ টাকা, ৮৭ টাকার পেট্রোলে ৪৪ টাকা, ৮০ টাকার ডিজেল ও কেরোসিনে ৩৪ টাকা দাম বাড়ায় সরকার। প্রতি লিটারে ৫০ শতাংশেরও বেশি দাম বাড়িয়ে আজ প্রায় ৩% দাম কমানোর ঘোষণা করেছে জুলুমবাজ সরকার।

এটি নিছক প্রতারক ব্যবসায়ীদের ৪০ টাকা দাম বাড়িয়ে ৫ টাকা ডিসকাউন্ট দেওয়ার মতো করেছে তারা। যা গরু মেরে জুতোদান ছাড়া আর কিছুই নয়।

গতকাল সোমবার (২৯ আগস্ট) দলের কেন্দ্রীয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণের জন্য ভর্তুকি না বাড়িয়ে সরকারি প্রতিষ্ঠান দিয়ে ব্যবসা করাতে চায় সরকার। এটি জনগণের সঙ্গে নিছক তামাশা। এর কারণ সরকারের হাতে টাকা নেই, প্রয়োজনীয় কিছু কেনার যথেষ্ট ডলার নেই। জোর করে ক্ষমতা দখল করে দুর্নীতি, লুটপাট করে আজ দেশকে বড় অর্থসঙ্কটে ফেলে দিয়েছে সরকার।

জনগণ বলছে, সিঙ্গাপুরের স্বপ্ন দেখিয়ে দেশকে শ্রীলঙ্কার পথে নিয়ে এসেছে সরকার বলেও মন্তব্য করেন তিনি।

সরকারের এই গরু মেরে জুতাদানে নাগরিক ঐক্য তীব্র অসন্তোষ প্রকাশ করছে এবং নিন্দা জানাচ্ছি। জনগণকে সংহত করে এই ফ্যাসিস্ট সরকারের পতনের গণতান্ত্রিক আন্দোলনে নাগরিক ঐক্যের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন সাবেক এই ছাত্রনেতা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com