২০১৪ আর ‘১৮ সালের মতো নির্বাচন বাংলাদেশের মাটিতে আর হবে না: গণফোরাম

0

আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে বলে জোর দাবি জানিয়েছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। তিনি বলেন, ২০১৪ আর ‘১৮ সালের মতো নির্বাচন বাংলাদেশের মাটিতে আর হবে না।

গতকাল সোমবার (২৯ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আব্দুস সালাম হলে গণফোরামের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘দুঃশাসন হটিয়ে জনগণের শাসন প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ গণফোরাম’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিরপেক্ষ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার আহ্বান জানিয়ে মন্টু বলেন, এখন মানুষ প্রস্তুত যতই অত্যাচার করেন না কেন, মানুষ রুখে দাঁড়াবেই। আপনি জানেন না আন্দোলনটা কোথা থেকে শুরু হবে। এমনও হতে পারে বাজার থেকেই আন্দোলন শুরু হয়ে যাবে। মানুষের যে নাভিশ্বাস উঠেছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে, সেই নাভিশ্বাসই আপনার পতনের কারণ হবে।

গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, আজকে বাংলাদেশকে বিভাজিত করা হচ্ছে, মুক্তিযুদ্ধের পক্ষে-বিপক্ষে। মুক্তিযুদ্ধের মূল চেতনা হল গণতন্ত্র প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধের মূল লড়াই ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা করা। সংবিধানে আমাদের মূল কথা আমরা গণতন্ত্র চাই, আমরা শোষণহীন সমাজ চাই এবং আমরা অসাম্প্রদায়িক রাজনীতি চাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com