শিগগির জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে

0

শিগগির জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। তবে মূল কমিটি ১৫১ নাকি ২০১ সদস্যবিশিষ্ট হবে তা নিয়ে দলীয় নীতিনির্ধারকদের মধ্যে আলোচনা চলছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা যায়।

এর আগে, গত ৩০ জুন আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। ওই কমিটির অন্য সদস্যরা হলেন— সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম কবির মিঠু, সিনিয়র যুগ্ম সম্পাদক মেহেদী হাসান হিমেল ও সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন।

গত ২৫ জুলাই পৃথক আরেক বিজ্ঞপ্তিতে মো. মোস্তাফিজুর রহমান রুমিকে প্রচার সম্পাদক ও সাখাওয়াতুল ইসলাম খান পরাগকে দপ্তর সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এরপর ৯ আগস্ট থেকে শাখা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য ফরম বিতরণ শুরু করে।

শাখা ছাত্রদল সূত্রে জানা যায়, আগামী ৩১ আগস্টের মধ্যে শাখা ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়া হবে। এরই মধ্যে যাচাই-বাছাই শেষে ২১০ জনের মতো চূড়ান্ত তালিকা করা হয়েছে। তবে মূল কমিটি ১৫১ নাকি ২০১ সদস্যবিশিষ্ট হবে তা নিয়ে আলোচনা চলছে। বাকিদের দিয়ে অনুষদ ও বিভাগীয় কমিটি দেওয়া হবে। এছাড়া ছাত্রীহলে কমিটি গঠনের জন্যও কর্মী সংগ্রহের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, কর্মী ফরম বিতরণে আমরা শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে সর্বশেষ ১৬তম ব্যাচ পর্যন্ত শিক্ষার্থীরা সিভি দিয়েছেন। তবে পূর্ণাঙ্গ কমিটিতে ১৪তম ব্যাচ পর্যন্ত স্থান দেওয়ার পরিকল্পনা রয়েছে। বাকিদের বিভিন্ন বিভাগ ও অনুষদ কমিটিতে পদায়ন করা হতে পারে।

তিনি আরও বলেন, আমরা দ্রুতই নিজেদের ঘুছিয়ে নিচ্ছি। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে যুগপৎ আন্দোলনে আমরা সামনে থেকে নেতৃত্ব দেবো। একই সঙ্গে ক্যাম্পাসের আন্দোলনেও আমরা সরব হবো।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com